মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

এমপির বিরুদ্ধে সংবাদের জেরে প্রাণনাশের হুমকিতে জিডি

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ-১ আসনের এমপি আবদুল হাইয়ের বিরুদ্ধে পত্রিকায় সংবাদ প্রকাশের জেরে অরিত্র কুণ্ডু নামে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন ভুক্তভোগী ওই সাংবাদিক। জানা গেছে, আগামী ৩১ জুলাই শৈলকুপা উপজেলা পরিষদের উপনির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নিয়ে নেতা-কর্মীদের মধ্যে বিভেদ দেখা দেয়। এ জন্য গত শুক্রবার দলীয় নেতা-কর্মীদের নিয়ে বর্ধিত সভার আয়োজন করেন উপজেলা আওয়ামী লীগ। সভায় উপস্থিত নেতা-কর্মীদের তোপের মুখে পড়েন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই এমপি। এমপিকে তিরস্কার করে শৈলকুপা আওয়ামী লীগের প্রভাবশালী দুই নেতা ওয়াহিদুজ্জামান শিকদার ইকু ও শামীম হোসেন মোল্লা কর্মীদের নিয়ে সভাস্থল ত্যাগ করেন।

এ সম্পর্কে যথাযথ তথ্যের ভিত্তিতে একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হয়। এ নিয়ে ব্যাপক ভাবে জেলাজুড়ে আলোচনা শুরু হয়। এরপর এমপিপুত্র জিসান হাই ও তার অনুসারীদের নিয়ে সাংবাদিক অরিত্র কুণ্ডুকে আক্রমণ করার জন্য বিভিন্ন স্থানে খুঁজে বেড়ানোসহ হুমকি প্রদান করে আসছেন। সংবাদিক অরিত্র কুণ্ডু জীবনের নিরাপত্তা চেয়ে এমপিপুত্রের নাম উল্লেখ করে ঝিনাইদহ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, সাংবাদিকদের পেশাগত কাজে বাধাদান করা কারও কাম্য নয়। আমরা অরিত্র কুণ্ডুর নিরাপত্তা নিশ্চিত করার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সর্বশেষ খবর