বুধবার, ৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

পাটুরিয়া-দৌলতদিয়ায় বেড়েছে গাড়ির চাপ

বঙ্গবন্ধু সেতুর পুবপাড়ে ধীরগতি পশ্চিমে স্বাভাবিক

প্রতিদিন ডেস্ক

পাটুরিয়া-দৌলতদিয়ায় বেড়েছে গাড়ির চাপ

পদ্মা সেতু চালু হওয়ার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ কমলেও ঈদ উপলক্ষে গতকাল বাড়তে শুরু করেছে। এদিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৫ কিলোমিটার এলাকায় সকাল থেকে ধীরগতিতে যানবাহন চলছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

মানিকগঞ্জ : পদ্মা সেতু চালু হওয়ার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ কমলেও ঈদ উপলক্ষে গতকাল সকাল থেকে তা বাড়তে থাকে। ঢাকা-আরিচা মহাসড়কেও গাড়ির চাপ গত কয়েকদিনের চেয়ে বৃদ্ধি পেয়েছে। বিআইডব্লিউটিসি আরিচা অঞ্চলের ডিজিএম খালেদ নেওয়াজ জানান, সকালে গাড়ির কিছু চাপ ছিল। অল্প সময়ের মধ্যে গাড়ি নিয়ন্ত্রণে চলে আসে। ঘাটে কোনো গাড়ি আটকে থাকছে না। ঘাটে যানবাহন আসার সঙ্গে সঙ্গে ফেরিতে পার হয়ে যাচ্ছে। তিনি বলেন, বর্তমানে বহরে ২০টি ফেরির মধ্যে ১৯টি চলাচল করছে। একটি মেরামতে রয়েছে।

রাজবাড়ী : পদ্মায় তীব্র স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। প্রায় এক ঘণ্টা অপেক্ষায় থেকে ফেরি পার হচ্ছে দেশের বিভিন্ন স্থান থেকে আসা পণ্যবাহী পরিবহনগুলো। তবে যাত্রীবাহী বাসগুলো সরাসরি ফেরি পার হচ্ছে। গত সন্ধ্যায় দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে ফেরি পারের অপেক্ষায় নেই কোনো যাত্রীবাহী বাস। তবে জিরো পয়েন্ট থেকে পুলিশ বক্স পর্যন্ত সিরিয়ালে রয়েছে পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান। বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক শিহাব উদ্দীন জানান, স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তবে যানবাহন পারাপারে কোনো ভোগান্তি নেই।

টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৫ কিলোমিটার এলাকায় ধীরগতিতে যানবাহন চলছে। গতকাল ভোররাত থেকে বঙ্গবন্ধু সেতুর পুবপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত গাড়ি ধীরগতিতে চলছে। পুলিশ জানায়, রাত ৩টার দিকে বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কের ৮ নম্বর সেতুর কাছে একটি ট্রাক বিকল হয়ে যায়। এ ছাড়া মহাসড়কে মালবাহী গাড়ির চাপ বেড়ে যায়। এলোমেলোভাবে গাড়ি চালানো ও ছোটখাটো দু-একটি দুর্ঘটনার কারণে যানজটের সৃষ্টি হয়।

সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতুর পুবপাশে যানজট থাকলেও সিরাজগঞ্জ অংশে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। সেতুর পশ্চিম পাড়ে যানজটের মূল কারণ ঝুঁকিপূর্ণ নলকা সেতুর পাশে নবনির্মিত সেতুটি খুলে দেওয়া। তবে মহাসড়কের খানাখন্দ ঈদ উপলক্ষে সংস্কার করায় যানবাহনগুলো যানজটে পড়বে না বলে পুলিশ জানিয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কোনো গাড়ির চাপ নেই। মহাসড়ক একেবারে স্বাভাবিক রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর