শনিবার, ১৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

সড়কে হাট-বাজার যানজটে ভোগান্তি

জহুরুল আলম, খাগড়াছড়ি

সড়কে হাট-বাজার যানজটে ভোগান্তি

খাগড়াছড়ি-চট্টগ্রাম ও খাগড়াছড়ি-ঢাকা সড়কের ওপর বিভিন্ন স্থানে বসছে হাট-বাজার। এতে ব্যস্ততম দুই সড়কে প্রতিনিয়ত সৃষ্ট হচ্ছে যানজট। সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকরা পোহাচ্ছেন চরম দুর্ভোগ।

জানা যায়, তিন টহ্যরী, গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, ফটিকছড়ির হেয়াকোসহ বিভিন্ন স্থানে নির্দিষ্ট দিনে সড়কের ওপর বাজার বসে। এসব বাজারে আম, কাঁঠাল, কলা, আনারসসহ এখানকায় উৎপাদিত বিভিন্ন ফসল বিকিকিনি হয়। যাত্রীবাহী যানবাহনসহ পণ্যবাহী ট্রাক এসব স্থানে ঘণ্টার পর ঘণ্টা আটকা পড়ে। এ সময় বাস-কোস্টারের যাত্রীদের কষ্টের শেষ থাকে না। নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে পারে না যানবাহন। বিশেষ করে ঢাকা ও চট্টগ্রাম থেকে আসা যেসব যানবাহন সকাল বেলা এসব স্থান অতিক্রম করে সেগুলো বেশি যানজটে পড়ে। কেননা হাট-বাজারগুলোয় খুব ভোর থেকে বেচাকেনা শুরু হয়। ফলের মৌসুমে এ যানজট আরও তীব্র আকার ধারণ করে।

খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খলিলুর রহমান বলেন, খাগড়াছড়ি-চট্টগ্রাম ও খাগড়াছড়ি-ঢাকা সড়কের ওপর বিভিন্ন স্থানে হাট বসায় আমাদের যানবাহন যাত্রী নিয়ে দীর্ঘ সময় আটকা পড়ে। এ সড়কের দুই দিকেই যানজট সৃষ্টি হয়ে পথচারী চলাচলও কষ্টসাধ্য হয়ে পড়ে। তিনি এসব সড়ক থেকে হাট-বাজার সরিয়ে যান চলাচল সহজ করার জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেছেন।

সর্বশেষ খবর