মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

চরাঞ্চলে টেঁটাযুদ্ধ বন্ধসহ বিরোধ নিরসনে গ্রামবাসীর শপথ

নরসিংদী প্রতিনিধি

মারব না, মরব না। থাকব মোরা মিলে মিশে এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীর চরাঞ্চলে টেঁটাযুদ্ধ বন্ধসহ বিবদমান গ্রুপগুলোর মধ্যে চলমান বিরোধ নিরসনে এলাকাবাসীকে নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে। টেঁটাযুদ্ধ, খুনোখুনি, মারামারিসহ সব ধরনের দাঙ্গা থেকে নিজেদের বিরত রাখতে চরাঞ্চলের সব চেয়ারম্যানসহ গ্রামবাসীকে শপথবাক্য পাঠ করানো হয়। ওই সময় আধিপত্য বিস্তারসহ সব বিভেদ ভুলে মিলেমিশে থাকার প্রত্যয় ব্যক্ত করানো হয়। গতকাল বিকালে নরসিংদী জেলা পুলিশের উদ্যোগে করিমপুর ইউনিয়নের রসুলপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ শপথবাক্য পাঠ করানো হয়। এ ছাড়া মাদকসেবীর কাছে সব ধরনের পণ্য বিক্রি বন্ধসহ ঘাট থেকে মাদকসেবীদের পারাপারেও অনাগ্রহের ঐক্যবদ্ধ সিদ্ধান্ত পোষণ করা হয়। সম্প্রতি নরসিংদীর রায়পুরার নিলক্ষা, বাঁশগাড়ী ও আলোকবালি ইউনিয়নে গ্রামবাসীর মধ্যে একাধিক টেঁটাযুদ্ধে বেশ কয়েকজন নিহতসহ প্রায় দুই শতাধিক লোক আহত হয়। এরই পরিপ্রেক্ষিতে চরাঞ্চলে টেঁটাযুদ্ধ বন্ধে নরসিংদী জেলা পুলিশ এই উদ্যোগ গ্রহণ করে। করিমপুর ইউপি চেয়ারম্যান মমিনুর রহমান আপেলের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম। বিরোধ নিরসন সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী প্রমুখ।

সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও ইন্ডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা। এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বারসহ সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, এক সময় টেঁটা দিয়ে মাছ শিকার করত। এখন এই চরাঞ্চলগুলোতে মানুষ হত্যা করে। এটা বর্বরতা ছাড়া আর কিছুই নয়। তাই মনের কালিমা দূর করে টেঁটাযুদ্ধ বন্ধসহ গ্রামের সব ধরনের বিরোধের অবসান ঘটিয়ে সবাইকে মিলেমিশে থাকার আহ্বান জানানো হয়। মতবিনিময় সভায় করিমপুর ইউনিয়নের বিভিন্ন অঞ্চলের নানা শ্রেণির হাজারো গ্রামবাসী অংশগ্রহণ করেন।

 

সর্বশেষ খবর