শুক্রবার, ২৯ জুলাই, ২০২২ ০০:০০ টা

মেয়ে হত্যায় বাবার মৃত্যুদণ্ড

আরও দুই মামলায় একজনের ফাঁসি যাবজ্জীবন ৪

প্রতিদিন ডেস্ক

সিরাজগঞ্জে মেয়ে হত্যায় বাবার মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া যশোরে ধর্ষণ ও হত্যার দায়ে একজনের ফাঁসি এবং যশোরে জোড়া খুন মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

সিরাজগঞ্জ : বেলকুচিতে শিশুকন্যা হত্যার দায়ে বাবা বদিউজ্জামানকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ২০১ ধারায় ৭ বছরের বিনাশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক বেগম সালমা খাতুন গতকাল এ রায় দেন। দণ্ড পাওয়া বদিউজ্জামান (২৮) সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মুকুন্দগাতী গ্রামের আবদুল জলিলের ছেলে। ২০১৯ সালের ১২ ১৩ সেপ্টেম্বর রাতে বদিউজ্জামান তার স্ত্রীর অগোচরে ৯ মাসের সুমাইয়াকে ঘুম থেকে তুলে নিয়ে হত্যার পর লাশ বাড়ির পাশে ডোবায় ফেলে রাখে। ঘটনার পর থেকে তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

যশোর : চৌগাছা উপজেলার ফকিরাবাদ গ্রামের শিশু শর্মিলা খাতুন ধর্ষণ ও হত্যা মামলায় তজিবুর রহমান নামে একজনকে মৃত্যুদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালত। গতকাল বিচারক নিলুফার শিরিন এ রায় দেন। রাষ্ট্রপক্ষের ২০১৮ সালের ২২ জুন বিকালে নিখোঁজ হয় ফকিরাবাদ গ্রামের হাফিজুর রহমান কালুর মেয়ে শর্মিলা। চার দিন পর হাকিমপুর গ্রামের আমবাগানে পাওয়া যায় লাশ।

ঝিনাইদহ : শৈলকুপায় আলোচিত জোড়া হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই মামলায় আরও ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন, কুদ্দুস, কোবা মোল্লা, রইচ ও বাচ্চু। এ ছাড়া লিক্সন, জিকু, কলম হোসেন, আবুল বাশার, রবিউল ইসলাম, আলম, হাবিবুল, ইকমাল, মতি, তরুণ মোল্লা, সাচ্চু হোসেন, মওলা, হুমায়ন, মারুফ হোসেন ও শাহিনুরকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

 

সর্বশেষ খবর