মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বিএনপিকে ১০ ডিসেম্বর মাঠে নামতে দেওয়া হবে না : স্বপন ভট্টাচার্য

মেহেরপুর প্রতিনিধি

১০ ডিসেম্বর কোনোভাবেই বিএনপিকে মাঠে নামতে দেওয়া হবে না। রাজনৈতিকভাবে আমরা এ কথা বলতেই পারি। এমন মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি। রবিবার রাতে

মেহেরপুর অন্তিম ধাম মহাশ্মশান কমিটির আয়োজনে শুভ দীপাবলি অনুষ্ঠানে প্রদীপ প্রজ্বালন অনুষ্ঠানে বিশেষ অতিথি বাবু স্বপন ভট্টাচার্য সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, আমরা বলছি মাঠে নামতে দেওয়া হবে না মানে শক্তি প্রয়োগ করে নয়, রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। তিনি আরও বলেন, কো-অপারেটিভ সোসাইটিগুলো ব্যাঙের ছাতার মতো গড়ে উঠে জনগণের কোটি কোটি টাকা লোপাট করে পালাচ্ছে। এ ধরনের সোসাইটিগুলোর এফডিআর নিষিদ্ধ হলেও তারা এফডিআর সংগ্রহ করছে। সমবায়ের মূলনীতি বঙ্গবন্ধু ১৯৭৩ সালে সংবিধানে লিপিবদ্ধ করেছিলেন। কিন্তু ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে যারা ক্ষমতায় এসেছিল তারা এ আইন পরিবর্তন করে। এই পরিবর্তিত আইনের সুযোগ নিয়ে স্বার্থবাদী অর্থলোভী শ্রেণি টাকা-পয়সা লুটপাট করেছে। এরপরও বাংলাদেশে ১ লাখ ৯৬ হাজার অনুমোদিত সমিতি আছে, তার মধ্যে ১৮টা সমিতি এ অপকর্ম করেছে।

অন্তিম ধাম মহাশ্মশান প্রাঙ্গণে দীপাবলির আলোচনা ও প্রদীপ প্রজ্বালন অনুষ্ঠানে অভিজিৎ বসুর সভাপতিত্বে অনুষ্ঠানে জুমের মাধ্যমে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। শ্বাশত্ব নিপ্পনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আবদুস সালাম, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, পিপি পল্লব ভট্টাচার্য, অ্যাড. মিয়াজান আলী প্রমুখ। পরে উদ্বোধক ও বিশেষ অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্য প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে দীপাবলির উদ্বোধন করেন।

 

সর্বশেষ খবর