শনিবার, ২৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

কুয়াশার চাদরে ঢাকা পড়েছে হিলি

হিলি প্রতিনিধি

উত্তরের জেলা দিনাজপুরের হিলিতে পড়তে শুরু করেছে কুয়াশা। জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। গতকাল সকাল থেকে কুয়াশার চাদরে ঢাকা পড়ে পুরো হিলি এলাকা। সকাল থেকে বৃষ্টির মতো ঝরেছে কুয়াশা। দুপুর ১২টার পর রোদের দেখা মিললেও আকাশ কুয়াশাচ্ছন্ন ছিল। যানবাহন চলাচল করেছে হেডলাইট জ্বালিয়ে। তাপমাত্রা কমতে শুরু করায় শীত অনুভূত হতে শুরু করেছে। পথচারী তোফাজ্জল হোসেন বলেন, সকালে নাতিকে স্কুলে পৌঁছে দিতে বের হয়ে দেখি প্রচ- কুয়াশা। এ ছাড়া কয়েক দিন ধরে সকাল ও সন্ধ্যার পর কিছুটা শীত অনুভূত হচ্ছে। রাজমিস্ত্রির সহকারী বাসন্তি রানি বলেন, প্রতিদিনের মতো গতকাল সকালে কাজের উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে দেখি এত কুয়াশা যে, সড়কে ভ্যান-রিকশা পাওয়া যাচ্ছে না। বৃষ্টির মতো কুয়াশা পড়ছিল, যার কারণে কিছুটা ঠান্ডা অনুভূত হচ্ছিল।

ভ্যানচালক খালেদ হোসেন বলেন, ভোর ৬টার পর ভ্যান নিয়ে বের হয়েছি। সড়কের যে অবস্থা দেখেছি তাতে মনে হচ্ছিল, এখনো সকাল হয়নি। কুয়াশার কারণে সামনে কিছু দেখা যাচ্ছিল না। লাইট জ্বালিয়ে ভ্যান চালাতে হয়েছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চারপাশ পরিষ্কার হলেও কুয়াশাচ্ছন্ন ভাব ছিল।

আবহওয়া অধিদফতর দিনাজপুরের ইনচার্জ আসাদুজ্জামান বলেন, পূর্বাভাস ছিল অক্টোবর মাসে তাপমাত্রা অপরিবর্তিত থাকবে ও নভেম্বরের শুরুতে কমতে শুরু করবে। সেই সঙ্গে লঘুচাপ ও বৃষ্টির পূর্বাভাস ছিল। ইতোমধ্যে লঘুচাপ ও বৃষ্টি হয়েছে। এতে কমতে শুরু করেছে তাপমাত্রা। এখন থেকে ক্রমান্বয়ে তাপমাত্রা কমবে।   

সর্বশেষ খবর