শনিবার, ৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

রাজবাড়ীতে ১০ মাসে ২৩ আগ্নেয়াস্ত্র উদ্ধার

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে ১০ মাসে ২৩ আগ্নেয়াস্ত্র উদ্ধার

চলতি বছরের ১০ মাসে বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে অবৈধ ২৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে রাজবাড়ী জেলা পুলিশ। এসব অস্ত্রের মধ্যে রয়েছে বিদেশি পিস্তল, রিভলবার, দেশীয় তৈরি শুটারগান। অস্ত্র উদ্ধারের কারণে জেলার সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে।

রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, গত বছর রাজবাড়ীতে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে ‘গ’ গ্রুপে রাজবাড়ী তৃতীয় স্থান অর্জন করেছিল। অস্ত্র উদ্ধারে আমাদের কঠোর অবস্থান রয়েছে। আমাদের জেলা পুলিশের সদস্যরা সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে কাজ করছেন। জেলা পুলিশের তথ্যমতে, ২০২২ সালের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত জেলা পুলিশের অভিযানে ২৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। অস্ত্রের মধ্যে ৯টি বিদেশি পিস্তল, দুটি দেশি বন্দুক, একটি দেশি রিভলবার, দুটি বিদেশি রিভলবার, তিনটি পাইপগান ও ছয়টি শুটারগান। এ সময়ে ১৬টি অস্ত্র মামলায় গ্রেফতার হয়েছেন ২৯ সন্ত্রাসী। গ্রেফতারদের কাছ থেকে গুলি, কার্তুজ, চাইনিজ কুড়াল, চাপাতি ও রামদা জব্দ করা হয়েছে। গ্রেফতারদের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি, পৌরসভার কাউন্সিলর, শীর্ষ সন্ত্রাসী ও স্কুল শিক্ষার্থীও রয়েছে।

স্থানীয়রা জানান, পাবনা, কুষ্টিয়া ও রাজবাড়ী এক সময় চরমপন্থি অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত ছিল। তখন থেকে মূলত এ অঞ্চলে অবৈধ অস্ত্রের ব্যবহার শুরু হয়। এ ছাড়া পদ্মা নদীতে বালু উত্তোলনে প্রভাব বিস্তারে ব্যবহার হয় অবৈধ অস্ত্র। এসব অস্ত্র উদ্ধারে পুলিশ তৎপর থাকায় সাফল্য পেয়েছে।

পুলিশের একজন উপপরিদর্শক বলেন, অস্ত্র উদ্ধারে বর্তমানে পুলিশ তৎপর। রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান অস্ত্র উদ্ধার প্রসঙ্গে বলেন, আমরা দায়িত্বের বাইরে কোনো কাজ করছি না। রাজবাড়ীর মানুষকে শান্তিতে রাখতে দায়িত্বের প্রতি অবিচল থেকে কাজ করায় হয়তো সফলতা এসেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর