১৫ জুলাই, ২০১৯ ২০:৩০

হবিগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

হবিগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নবীগঞ্জ উপজেলার ৩টি ইউনিয়ন আক্রান্ত হয়েছে। বন্যার কারণে ১০টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। 

ইতোমধ্যে নদী তীরবর্তী ওই উপজেলার দীঘলবাগ ইউনিয়নের ৯০ শতাংশ এলাকা প্লাবিত হয়েছে। এছাড়া ইনাতগঞ্জ ইউনিয়নের ৪০ শতাংশ এবং ঢাকা-সিলেট মহাসড়ক ঘেষা আউশকান্দি ইউনিয়নের ২০ শতাংশ এলাকা প্লাবিত। বন্যা কবলিত এসব এলাকায় প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। চাল বরাদ্দ দেওয়া হলেও অতিবৃষ্টির কারণে তা বিতরণ করা যায়নি। 

তবে মঙ্গলবার এসব চাল বিতরণ করা সম্ভব হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান। তিনি জানান, এ উপজেলায় বন্যার কারণে ৬টি প্রাথমিক বিদ্যালয়, ২টি উচ্চ বিদ্যালয় এবং ২টি মাদ্রাসা বন্ধ রাখা হয়েছে। সার্বক্ষণিক বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. তাওহীদুল ইসলাম জানান, সোমবার বেলা ২টায় খোয়াই নদীর পানি বিপদসীমার ১৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আর কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ৫৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে আশা করা যাচ্ছে রাত থেকে দু’টি নদীতেই পানি কমতে পারে। তবে কুশিয়ারা নদীর তীরবর্তী হওয়ায় বিবিয়ানা পাওয়ার প্ল্যান্টের কিছু অংশে পানি প্রবেশ করেছে। এটি তারা নিজেদের ব্যবস্থাপনায় কাজ করে থাকেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর