১৬ জুলাই, ২০১৯ ১৯:২৯

ভুলতা ফ্লাইওভারের পানিতে শতাধিক বাড়িতে জলাবদ্ধতা

রূপগঞ্জ(নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

ভুলতা ফ্লাইওভারের পানিতে শতাধিক বাড়িতে জলাবদ্ধতা

নারায়নগঞ্জের রূপগঞ্জের ভুলতা ফ্লাইওভারের বৃষ্টির পানিতে শতাধীক বাড়িতে জলাবদ্ধতা তৈরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত কয়েক দিনের বৃষ্টিতে ভুলতা ফ্লাইওভারের সাওঘাট প্রান্তে অবস্থিত শতাধিক বাড়ি-ঘরে এ জলাবদ্ধতা দেখা দিয়েছে। 

ফ্লাইওভারের পাশ দিয়ে প্রয়োজনীয় পানি নিষ্কাশনের ক্যানেল নির্মাণ না করায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতার কারণে ওই এলাকার বাসিন্দারা চরম দুর্ভোগে রয়েছেন।

স্থানীয় বাসিন্দা সিরাজ ভূইয়া জানান, ভূলতা ফ্লাইওভারে সাওঘাট প্রান্তে তার ৪ তলা বাড়ি। বাড়ির নীচতলায় তিনি পরিবার নিয়ে বসবাস করছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে তার বাড়িতে পানি ঢুকে স্থায়ী জলাবদ্ধতা তৈরি হয়েছে। এছাড়া তার বাড়ির আশপাশের শতাধীক বাড়িতে পানি ঢুকে জলাবদ্ধতা তৈরী হয়েছে। এ জলাবদ্ধতার কারনে সবাই চরম দুর্ভোগ পোহাচ্ছে। ফ্লাইওভারের পাশ দিয়ে পানি নিষ্কাশনের জন্য নির্ধারিত ক্যানেল রয়েছে। কিন্তু ক্যানেলটি ফ্লাইওভারের শেষ প্রান্ত পর্যন্ত নির্মান না করে ঋষিপাড়া পর্যন্ত নির্মাণ করা হয়েছে। অর্থাৎ পানি নিষ্কাশন ক্যানেলটি প্রয়োজনীয় এলাকা পর্যন্ত নির্মাণ না করায় এ জলাবদ্ধতার কারন। মাত্র ৫ শত মিটার ক্যানেল নির্মাণ করলে জলাবদ্ধতার এ সমস্যার সমাধান হতে পারত। ইতিপূর্বেও জলাবদ্ধতার এ সমস্যা নিয়ে এলাকাবাসী ফ্লাইওভার কর্র্তৃপক্ষকে অবহিত করলেও কাজের কাজ কিছুই হয়নি। 

এ ব্যাপারে ভুলতা ফ্লাইওভার প্রকল্পের কো-অর্ডিনেটর মিঃ সুবোধ বলেন, আমরা নক্সা অনুযায়ী কাজ করেছি। নক্সা প্রণয়নের দায়িত্ব সড়ক ও জনপদ বিভাগের। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর