১৬ জুলাই, ২০১৯ ২০:১৬

সাতক্ষীরায় হঠাৎ টর্নেডো, লণ্ডভণ্ড শতাধিক ঘর

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় হঠাৎ টর্নেডো, লণ্ডভণ্ড শতাধিক ঘর

সাতক্ষীরার তালায় টর্নেডোর আঘাতে মুহূর্তেই তছনছ হয়ে গেছে সেখানকার স্বাভাবিক পরিবেশ। আজ বিকেলে মাত্র ২ থেকে ৪ মিনিটের ঝড়ের আগ্রাসী তাণ্ডবে শতাধিক বাড়ি-ঘর ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান লণ্ডভণ্ড হয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে তালা ফাজিল ডিগ্রী মাদ্রাসা, মহিলা কলেজ, তালা সরকারি মডেল প্রাইমারি স্কুল, শহীদ জিয়া স্কুল ও কপোতাক্ষ মাধ্যমিক বিদ্যালয়সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান।

এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি গ্রস্থ্য হয়েছে তালা ফাজিল ডিগ্রী মাদ্রাসা। প্রতিষ্ঠানটির ৩টি প্রশাসনিক ভবনের পাশাপাশি টিন সেট উড়ে যাওয়ায় সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয়েছে একাডেমিক ভবনের ৪টি কক্ষ। এছাড়া ১টি ল্যাপটপ, ৫টি ডেস্কটপ কম্পিউটার, ২টি প্রিন্টারসহ অফিসের কাগজ-পত্র ও আসবাবপত্র নষ্ট হয়েছে।

এ ব্যাপারে তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, মঙ্গলবার বিকাল ৪ টার দিকে পশ্চিম দিক থেকে পূর্ব দিক দিয়ে বয়ে যাওয়া মাত্র ২ থেকে ৪ মিনিটের টর্নেডোর আঘাতে তালার সদর ইউনিয়নের বেশ কিছু শিক্ষা-প্রতিষ্ঠান সহ শতাধিক বসতবাড়ি লণ্ডভণ্ড হয়ে যায়। বারুইহাটি গ্রামের আরশাফ আলীর পল্ট্রিফার্ম ঝড়ে উল্টে ১৩শ' মুরগি মারা গেছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর