১৬ জুলাই, ২০১৯ ২০:৪০

সরকার বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত : আব্দুল মান্নান

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সরকার বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত : আব্দুল মান্নান

বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান বলেছেন, শেখ হাসিনার সরকার বন্যা পরিস্থিতি মোকাবেলায় সব সময় প্রস্তুত রয়েছে। সাহসের সাথে ভয়ভীতি উপেক্ষা করে সরকারি দফতরের সকল কর্মকর্তা কর্মচারীদের ২৪ ঘণ্টা বন্যাদুর্গতদের পাশে থেকে সকল প্রকার সহযোগিতা করার নির্দেশ দেন। 

তিনি বলেন, শুধুমাত্র সোনাতলা-সারিয়াকান্দিবাসীর জন্য ৫শ’ মেট্রিক টন খাদ্য শস্য বরাদ্দ এনেছি। এছাড়াও নগদ টাকা, ঢেউটিন, শিশু খাদ্য ও বন্যা পরবর্তী কৃষকদের পুর্নবাসনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 

মঙ্গলবার বগুড়ার সোনাতলা উপজেলার বন্যা দুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন আব্দুল মান্নান। এ সময় তিনি বন্যার্তদের সাহস ও ধৈর্য্যরে সাথে বন্যা পরিস্থিতি মোকাবেলা করার কথা বলেন। তিনি বলেন, আমি আপনাদের সুখে দুঃখে সকল সময় পাশে রয়েছি। ভবিষ্যতেও থাকবো।

তিনি সরকারি দফতরের সকল কর্মকর্তা কর্মচারীদের বন্যার্তদের পাশে থেকে সহযোগিতা করার নির্দেশ দেন। পাশাপাশি পুলিশ প্রশাসনকে এলাকার স্বাভাবিক পরিস্থিতি ও বন্যার্তরা যাতে ডাকাতের কবলে না পড়ে এ জন্য নির্দেশনা দেন। 

আব্দুল মান্নান বলেন, বন্যার পানিতে বাড়িঘর ডুবে যাওয়া যে সকল পরিবারের সদস্যরা বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নিয়েছে তাদের শিশুদের জন্য শিশু খাদ্যের ব্যবস্থা করা হবে। যদি বন্যার্ত কোনো পরিবারকে ব্যক্তিগত সহযোগিতা করার প্রয়োজন হয় এজন্য তিনি সদা প্রস্তুুত।  

বন্যার্ত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে তিনি উপজেলার পাকুল্লা ও তেকানীচুকাইনগর এলাকায় ত্রান সামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুর আলম, সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য সাহাদারা মান্নান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান, ওসি আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী, পাকুল্লা ইউপি চেয়ারম্যান জুলফিকার রহমান শান্ত, তেকানীচুকাইনগর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ শামছুল হক, মধুপুর ইউপি চেয়ারম্যান অসীম কুমার জৈন নতুন প্রমুখ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর