১৭ জুলাই, ২০১৯ ১৪:২৫

নেত্রকোনায় মৎস্য সপ্তাহ ও মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় মৎস্য সপ্তাহ ও মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

জাতীয় মৎস্য সপ্তাহ ও প্রথম বারের মতো নেত্রকোনায় মৎস্য প্রযুক্তি মেলা উদযাপন উপলক্ষে নেত্রকোনায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার শহরের রাজুরবাজার মৎস্য অধিদপ্তর কার্যালয়ে বেলা ১১টায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকতা দিলীপ কুমার সাহা। 

সংবাদ সম্মেলনে জানান, জাতীয় মৎস্য সপ্তাহ পালনসহ আগামী ২০ জুলাই শহরের মোক্তাপাড়া পুরাতন কালেক্টরেট ভবন মাঠে ৫ দিনব্যাপী মৎস্য প্রযুক্তি মেলা শুরু হয়ে চলবে ২৪ জুলাই পর্যন্ত। মেলার উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু। মৎস্য অধিদপ্তর ও বাংলাদেশ ফিশারিজ ইন্সটিটিউট এই মেলার আয়োজন করছে।

মৎস্য কর্মকর্তা আরো জানান, মৎস্য উদ্বৃত্ত জেলা থাকার পরও পার্শ্ববর্তী ময়মসিংহ জেলা ত্রিশাল উপজেলাটি নেত্রকোনা জেলার চেয়ে অনেক এগিয়ে রয়েছে মৎস্য উৎপাদনে। এই সম্পদকে কাজে লাগিয়ে নেত্রকোনা জেলাকে মৎস্য উৎপাদনে আরো এগিয়ে নিতে এই মেলার আয়োজন করা হয়। মেলায় প্রযুক্তি গুলোর ব্যবহার দেখে মাছ উৎপাদনে বড় ধরনের ভূমিকা রাখবে বলেও তিনি মনে করেন।  


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর