১৭ জুলাই, ২০১৯ ১৯:১৫

হাবিপ্রবির যৌন নিপীড়নকারী শিক্ষককে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি:

হাবিপ্রবির যৌন নিপীড়নকারী শিক্ষককে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়নকারী শিক্ষক রমজান আলীকে বহিষ্কার ও শান্তির দাবিসহ দেশব্যাপী শিশু-কিশোরী, নারী ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি। বুধবার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির ব্যানারে এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহ্বায়ক মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে মহিলা পরিষদ দিনাজপুরের সাধারন সম্পাদক ড. মারুফা বেগম সুচনা বক্তব্যে বলেন, সম্প্রতি দেশব্যাপী নারী ও শিশুর প্রতি উত্ত্যক্তকরণ, যৌন নিপীড়ন, ধর্ষণ, হত্যাসহ লোমহর্ষক, বর্বর নির্যাতন মহামারি আকার ধারণ করেছে। সামাজিক অবক্ষয়সহ বিচারের দীর্ঘসূত্রিতা ও বিচারহীনতার সংস্কৃতি এসব ঘটনার প্রবাহমানতা বাড়িয়ে তোলে। এ থেকে পরিত্রাণ পেতে প্রশাসনের পাশাপাশি সমাজের প্রতিটি মানুষের বিবেক জাগ্রত করে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। 

আরও বক্তব্য রাখেন নাগরিক কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, দিনাজপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের  সহ-সভাপতি রেজাউর রহমান রেজু, প্রফেসর, কানিজ রহমান সভাপতি মহিলা পরিষদ, দিনাজপুর, প্রফেসর ড.বলরাম রায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সভাপতি প্রগতিশীল শিক্ষক ফোরাম হাবিপ্রবি, প্রফেসর ড. এটি এম শফিকুল ইসলাম সাধারন সম্পাদক প্রগতিশীল শিক্ষক ফোরাম হাবিপ্রবি, ফাতিহা ফারহানা এমি সহকারি অধ্যাপক হাবিপ্রবি, রুহুল আমীন প্রভাষক নুরজাহান কামিল মাদ্রাসা, চেহেলগাজী স্কুল এন্ড কলেজের ছাত্রী তানিয়া আক্তার, কলেজিয়েট স্কুল এন্ড কলেজের ছাত্রী তাবাসুম, ঈদগাহ বালিকা বিদ্যালয়ের ছাত্রী সালমা প্রমুখ। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর