১৭ জুলাই, ২০১৯ ১৯:২৫

পদ্মায় তীব্র স্রোত, শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ১১ ফেরির পারাপার বন্ধ

মাদারীপুর প্রতিনিধি :

পদ্মায় তীব্র স্রোত, শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ১১ ফেরির পারাপার বন্ধ

অস্বাভাবিক হারে পদ্মা নদীতে পানি বৃদ্ধি পেয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে তীব্র ঘূর্ণি স্রোতে ১১টি ফেরি পারাপার বন্ধ হয়ে গেছে। এখন কোন মতে ৬ টি ফেরি চলাচল করছে। ফেরি বন্ধ থাকায় উভয় ঘাটে সহস্রাধিক যানবাহন আটকে পড়ে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন। 

এর আগে, পদ্মায় অস্বাভাবিক পানি বৃদ্ধির ফলে গত ৪ দিন নৌরুটে ফেরি চলাচল ব্যহত হচ্ছিল। বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা যায়, পদ্মা নদীতে অস্বাভাবিক পানি বৃদ্ধি পেয়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের স্রোতের গতিবেগ আরও বেড়েছে। মূল নদী থেকে লৌহজং টার্নিং এর প্রবেশ মুখে সৃষ্টি হয়েছে ভয়াবহ ঘূর্ণাবর্ত। স্রোতের গতিবেগ বৃদ্ধি পেলে মঙ্গলবার সন্ধ্যায় এ রুটের সকল ডাম্ব ফেরিসহ ১১ টি ফেরি বন্ধ করে দেয় কর্তপক্ষ। বাকি ৬ টি ফেরি দিয়ে কোন মতে যাত্রী ও যানবাহন পারাপার করছে। এতে কাঁঠালবাড়ি ঘাটে ৬ শতাধিক যানবাহনসহ উভয় পাড়ে সহস্রাধিক যানবাহন আটকে পড়ে। ঘাটের তীব্র যানজটে যাত্রী ও পরিবহন শ্রমিকরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। 

বিআইডব্লিউটিসির কাঠালবাড়ি ঘাট ম্যানেজার আ. সালাম খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, পদ্মা নদীতে অস্বাভাবিক পানি বৃদ্ধি পাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের এ অবস্থার সৃষ্টি হয়েছে। স্রোতের গতি না কমা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক করা সম্ভব নয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর