১৭ জুলাই, ২০১৯ ২০:৫৯

রংপুরে পুলিশ লাইন্স ও কালেক্টরেট কলেজে শতভাগ পাস

রংপুর প্রতিনিধি

রংপুরে পুলিশ লাইন্স ও কালেক্টরেট কলেজে শতভাগ পাস

পুলিশ লাইন্স ও কালেক্টরেট কলেজের শিক্ষার্থী

রংপুর নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মতো এবার এইচএসসি’তে শতভাগ পাস করেছে পুলিশ লাইন্স স্কুল এ্যান্ড কলেজ এবং কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ।

বুধবার ফলাফল প্রকাশ হলে কলেজ দু’টিতে শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে আনন্দ উল্লাস দেখা যায়। পুলিশ লাইন্স স্কুল এ্যান্ড কলেজ এর ফলাফলে দেখা যায় অংশ নেওয়া মোট পরীক্ষার্থী ৮৩৭ জন এর মধ্যে সকলেই পাস করেছে। পাসকৃত শিক্ষার্থীর মধ্যে মোট জিপিএ-৫ পেয়েছে ৬৩৭ জন, এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৫৭০ জনের মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ৫৬৩ জন, বাণিজ্য বিভাগ থেকে ১২৩ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩১ জন এবং মানবিক বিভাগ থেকে ১৪৪ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন। 

এ ফলাফল জানান রংপুর পুলিশ লাইন্স স্কুল এ্যান্ড কলেজ এর অধ্যক্ষ প্রফেসর ড. এ কে এম জালাল উদ্দিন আকবর, উপাধ্যক্ষ প্রশাসন সেলিম আহমেদ ও উপাধ্যক্ষ একাডেমিক মঞ্জুরুল ইসলাম।

অন্যদিকে কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ৫৩৩ জন। পাস করে সবাই। ৫৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে মোট জিপিএ-৫ পেয়েছে ৩২২ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৩১৭ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০৯ জন, মানবিক বিভাগের ১৩০ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২ জন এবং বাণিজ্য বিভাগের ৮২ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে দুই জন। ফলাফল নিশ্চিত করেছেন অত্র কলেজের অধ্যক্ষ মঞ্জুয়ারা পারভীন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর