শিরোনাম
১৯ জুলাই, ২০১৯ ১৬:৫৬

কসবায় ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কসবায় ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম মেইল ট্রেনের ইঞ্জিনের ত্রুটিজনিত কারণে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে চার ঘণ্টা ট্রেন যোগাযোগ বন্ধ থাকে। এতে দু’দিক থেকে আসা বিভিন্ন ট্রেন পার্শ্ববর্তী স্টেশনে আটকে পড়ায় যাত্রীরা দুর্ভোগে পড়ে।

পরে উদ্ধারকারী ট্রেন এসে ক্রটিজনিত ইঞ্জিনগুলোকে উদ্ধার করলে শুক্রবার সকাল সাড়ে ৬ টায় ট্রেন চলাচল পুনরায় স্বাভাবিক হয়।

রেলওয়ে সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাত প্রায় ২টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের ইঞ্জিনটি কসবা রেলওয়ে স্টেশনের আউটারে এসে ক্রটি দেখা দেয়। পরে খবর পেয়ে আখাউড়া রেলজংশন থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। 

এ সময় উদ্ধারকারী রিলিফ ট্রেনের ইঞ্জিনটিতেও ত্রুটি দেখা দেয়। ফলে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা অন্য ট্রেনগুলো পার্শ্ববর্তী মন্দাবাগ রেল স্টেশন সহ পার্শ্ববর্তী স্টেশনে ও ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর ও তুর্ণা নিশিতা ট্রেনসহ অন্যান্য ট্রেনগুলো ইমামবাড়ী ও আখাউড়া রেলওয়ে স্টেশনে অবস্থান নেয়। পরে চট্টগ্রাম থেকে ছেড়ে ঢাকাগামী তুর্ণা নিশীতা ট্রেনটি পার্শ্ববর্তী মন্দাবাগ স্টেশনে অবস্থান নেয়। এতে ওই ট্রেনের ইঞ্জিন খুলে এনে চট্টগ্রাম মেইল এবং রিলিফ ট্রেনের ইঞ্জিন দুটোকে উদ্ধার করে কসবা রেলওয়ে স্টেশনে আনা হয়। পরে লাইন ক্লিয়ার হলে সকাল প্রায় সাড়ে ৬ টায় ঢাকা-চট্টগ্রাম ও সিলেটের সাথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

কসবা স্টেশনের সহকারী স্টেশনে মাস্টার মো.জসিম উদ্দিন জানান, ঢাকাগামী চট্টগ্রাম মেইলের ইঞ্জিনটি সমস্যা দেখা দিলে ঢাকা-চট্রগ্রাম ও সিলেটের সাথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রিলিফ ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়লে দুটো ইঞ্জিনকে ঢাকাগামী তুর্ণা নিশীতার ইঞ্জিনের সাহায্যে উদ্ধার করা হয়। উদ্ধারকাজ শেষ হলে শুক্রবার সকালে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর