২০ জুলাই, ২০১৯ ১৬:১৭

'সুন্দরবনের সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স'

বাগেরহাট প্রতিনিধি :

'সুন্দরবনের সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স'

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপ-মন্ত্রী হাবিবুন নাহার তালুকদার বলেছেন, প্রকৃতির উপর অত্যাচার করলে প্রকৃতি তার প্রতিশোধ নেয়। সেজন্য সুন্দরবনের জীব-বৈচিত্র্যসহ সম্পদ সুরক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। সুন্দরবনের বৃক্ষ ও মৎস্য সম্পদ বিনষ্টকারীদের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে বলেও তিনি জানান।

শনিবার মোংলার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মোংলা পোর্ট পৌরসভার আয়োজনে মাসব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধনকালে উপমন্ত্রী এসব কথা বলেন। 

হাবিবুন নাহার তালুকদার আরও বলেন, মোংলা পোর্ট পৌরসভাকে স্মার্ট সিটি হতে হলে একই সাথে গ্রিন সিটি এবং ক্লিন সিটিও গড়ে তুলতে হবে। জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলয় বৃক্ষ রোপণের কোন বিকল্প নেই। তাই সবাইকে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। 

বাগেরহাটের মোংলা পোর্ট পৌর মেয়র মো. জুলফিকার আলী’র সভাপতিত্বে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হ্ওালাদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস ও মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মো. গোলাম সরোয়ার প্রমুখ।

এ সময় উপমন্ত্রী একটি জাম গাছের চারা রোপণ করেন। এরপর তিনি মোংলার চাঁদপাই ইউনিয়ন পরিষদ চত্বরে দুই শতাধিক শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ ও ১ হাজার ৩৭২ জেলের প্রত্যেককে ৪০ কেজি করে মোট ৫৪ হাজার ৮৮০ কেজি ভিজিএফ চাল বিতরণ করেন।   


বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর