শিরোনাম
২০ জুলাই, ২০১৯ ১৭:২০

দেশে ত্রাণ সামগ্রীর কোন অভাব নেই: প্রতিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি

দেশে ত্রাণ সামগ্রীর কোন অভাব নেই: প্রতিমন্ত্রী

বক্তব্য রাখছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

বন্যাকবলিত মানুষের মাঝে বিতরণের জন্য দেশে ত্রাণ সামগ্রীর কোন অভাব নেই বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এছাড়া সারাদেশে চলমান বন্যা দীর্ঘস্থায়ী হবে না বলেও মনে করেন তিনি।

 শনিবার দুপুরে টাঙ্গাইলের জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, সরকার, প্রশাসন ও জনগণ বন্যা কবলিত মানুষকে যেভাবে সেবা দেয়ার জন্য কাজ করছে বন্যা দীর্ঘস্থায়ী হলেও একইভাবে সেবা দিয়ে যাবে। এ বছর বন্যার পূর্বাভাস পাওয়ার পর থেকেই সকল প্রস্তুতি গ্রহণ করা হয় বলেও জানান তিনি। তিনি বলেন, কোন বন্যার্ত মানুষ খোলা আকাশের নিচে থাকবে না, তাদের জন্য জরুরি ভিত্তিতে টাবুর ব্যবস্থা করা হচ্ছে।

এ সময় পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, জেলা প্রশাসনসহ সকল সরকারী কর্মকর্তা কর্মচারীদের নিদের্শনা দেয়া হয়েছে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য। সেই সাথে আওয়ামী লীগের নেতাকর্মীরাও বন্যাকবলিত মানুষের সেবার কাজ করে যাচ্ছে। যে সকল এলাকায় বাঁধ ও রাস্তা ভেঙ্গে গেছে সেসব এলাকায় রাস্তা ও বাঁধ মেরামতের কাজ দ্রুত করা হচ্ছে। বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে বন্যাকবলিত এলাকায় বিশুদ্ধ পানি, গো-খাদ্য ও ত্রাণসামগ্রী পৌছে দেয়া হবে। 

জেলা প্রশাসকের সভাকক্ষে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মো. ছানোয়ার হোসেন এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, আহসানুল হক টিটু এমপি ও দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয়ের জৈষ্ঠ সচিব মো. শাহ কামাল। এসময় বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তারা তাদের বন্যাদুর্গতের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে  বক্তব্য রাখেন। 

পরে বিকেলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ভুঞাপুর-তারাকান্দি বাঁধের টেপিবাড়ি অংশে ভেঙে যাওয়া বাঁধ পরিদর্শন করেন।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর