২১ জুলাই, ২০১৯ ১৪:৪২
হুইপ ইকবালুর রহিম এমপি

'প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি রয়েছে'

দিনাজপুর প্রতিনিধি

'প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি রয়েছে'

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি জানিয়েছেন, দেশের যে কোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি জেলা ও উপজেলায় তথ্য কেন্দ্রসহ সার্বিক প্রস্তুতি গ্রহণ অব্যাহত রেখেছেন।

রবিবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জেলা ত্রাণ গুদাম ও দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। 

তিনি আরও বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের ত্রাণ প্রস্তুত রাখার জন্য গুদাম অপরিহার্য। আর সেই সূত্র ধরেই সরকার জেলা ও উপজেলায় ত্রাণ গুদাম তথ্য কেন্দ্রসহ সার্বিক ব্যবস্থাপনায় প্রকল্প গ্রহণ করেছে। সরকারের উদ্দেশ্য প্রাকৃতিক কোন দুর্যোগে না খেয়ে অথবা বন্যার পানিতে একটি মানুষ যেন মৃত্যুবরণ না করে। একটি মানুষ যেন অসুস্থ না হয়ে পড়ে। 

এসময় বক্তব্য দেন দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, জেলা ত্রাণ কর্মকর্তা মোখলেছুর রহমান, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মো. ফিরুজুল ইসলাম ফিরোজ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলতাফ হোসেন প্রমুখ।

সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. জয়নুল আবেদীন, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, সিভিল সার্জন অফিস দিনাজপুরে তত্তাবধায়ক ডাঃ আহাদ আলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফইজুর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলামসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, জেলা পরিষদ, উপজেলা চেয়ারম্যান, পুলিশ, আনসার, চেম্বারের নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর