২২ জুলাই, ২০১৯ ২২:১৩

ফরিদপুরে হত্যা মামলায় যুবদল নেতাসহ ৫ জনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরে হত্যা মামলায় যুবদল নেতাসহ ৫ জনের যাবজ্জীবন

ফরিদপুরে এক ব্যক্তিকে নির্যাতন করে হত্যার মামলায় দোষী সাব্যস্ত করে যুবদল নেতাসহ পাঁচ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে জরিমানা অনাদায়ে তাদের আরও একমাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। 

পাশাপাশি এ হত্যা মামলার সাক্ষ্য প্রমাণ ও আলামত গোপন করার দায়ে ২০১ ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় ঐ পাঁচ আসামিকে আরও পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদয়ে আরো একমাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। আসামিরা দুইটি সাজাই একসাথে ভোগ করতে পারবেন। আজ সোমবার দুপুরে ফরিদপুরের বিশেষ দায়রা আদালতের হাকিম মো. মতিয়ার রহমান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন নগরকান্দার চর যশোরদী ইউনিয়ন যুবদলের তৎকালীন সাংগঠনিক সম্পাদক সিরাজ মোল্লা (৩৬) ও তার চার সহযোগী নয়া মোল্লা (৬০), ইমারত মোল্লা (৩২), কালাম মোল্লা (৩৮) এবং সিদ্দিক মোল্লা (৩৬)। উল্লেখ্য, ২০০৬ সালে বিএনপি সরকারের মেয়াদের শেষের দিকে ফরিদপুরের নগরকান্দার চর যশোরদী ইউনিয়নের যুবদলের সাংগঠনিক সম্পাদক সিরাজ মোল্লা ও তার সহযোগীরা বিভিন্ন অপরাধ পরিচালিত করতেন। চর যশোরদী ইউনিয়নের মেঘারকান্দি গ্রামের কার্তিক সিকদারের এক নাবালিকা কন্যা চঞ্চলা সিকদারকে জোর করে অপহরণ ও ধর্মান্তরিত করে বিবাহ করেন সিরাজ মোল্লা। এরপর সিরাজ কার্তিক সিকদারের বাড়িঘর দখল করে নিজে বসবাস শুরু করেন। পরবর্তীতে ২০০৬ সালের ১লা জুন রাতে সিরাজ ও তার সহযোগিরা কার্তিক সিকদারকে ধরে নিয়ে অমানুষিক নির্যাতন করে ফেলে রেখে যায়। আহত কার্তিককে চিকিৎসার জন্য হাসপাতালে যেতেও বাধা দেয়া হয়। পরদিন ২ জুন তাকে হাসপাতালে নেওয়ার তার মৃত্যু হয়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর