২২ জুলাই, ২০১৯ ২২:২২

উখিয়ায় নকল জুস কারখানায় অভিযান, আটক ১

কক্সবাজার প্রতিনিধি:

উখিয়ায় নকল জুস কারখানায় অভিযান, আটক ১

উখিয়া উপজেলার রাজারপালং ইউনিয়নের সিকদারবিলস্থ বঙ্গমাতা মুজিব সরকারি মহিলা কলেজের পিছনে নকল জুস কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রম্যমাণ আদালত। এ সময় কারখানার মালিক ব্রাক্ষ্মনবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শামশুল আলমকে আটক করা হয়।

 
আজ গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে অনুমোদনহীন ভাবে ক্ষতিক্ষর ক্যামিক্যাল ও রং মিশিয়ে জুস তৈরির এ কারখানাটি আবিস্কার করা হয়। শামশুল আলম তার স্ত্রীসহ অন্যান্য বেশ কয়েকজনকে নিয়ে লোকচক্ষুর অন্তরালে দীর্ঘদিন ধরে এ কারখানাটি পরিচালনা করে আসছিল বলে জানা গেছে। বিভিন্ন নামে তার উৎপাদিত জুস উখিয়ার সদর, কোটবাজার ও কুতুপালংয়ে বাজারজাত করা হত বলে তিনি স্বীকার করেন। পরে কারখানা থেকে বিপুল পরিমাণ জুস উদ্ধার করে ধ্বংস করা হয় এবং কারখানাটি বন্ধ করে দেওয়া হয়। 

এ ব্যাপারে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম বলেন, ভেজাল অনুমোদনহীন নকল পণ্য তৈরী করে মজুদ ও বাজারজাত করার অপরাধে শামসুল আলমকে ভোক্তা অধিকার আইনে ২ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, এ ধরনের ভেজাল ও অনুমোদনহীন কোন কারখানার সন্ধান পেলে ব্যবস্থা নেওয়া হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর