২২ জুলাই, ২০১৯ ২২:২৩

প্রবাসীর স্ত্রী-কন্যাকে ঘুমের ওষুধ খাইয়ে লুট; আটক ২

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

প্রবাসীর স্ত্রী-কন্যাকে ঘুমের ওষুধ খাইয়ে লুট; আটক ২

বরিশাল নগরীর কলেজ এভিনিউর একটি ফ্লাট বাসায় প্রবাসীর স্ত্রী-কন্যাকে কফির সাথে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে স্বর্ণালংকার লুটের একদিন পর দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। এঘটনার সঙ্গে জড়িত পাশের ফ্ল্যাটের ভাড়াটিয়ারূপী প্রতারক তপু বালা (৩৯) এবং তার সহযোগী মো. ইদ্রিসকে আজ সোমবার গ্রেফতার ও লুট হওয়া স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

জানা গেছে, তপু বালা (৩৯) মাদারীপুরের রাজৈর উপজেলার পাখুল্লা গ্রামের সুনীল বালার মেয়ে। সে দির্ঘদিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থেকে প্রতারণা করে আসছিল। অপরদিকে আটক ইদ্রিস নগরীর খ্যাতনামা শাহাদত অ্যান্ড সন্স জুয়েলার্সের মালিকের ছোট ভাই। 

পুলিশ জানায়, নগরীর কলেজ এভিনিউ লেচুশাহ সড়ক মসজিদ সংলগ্ন ৪র্থ লেনের মাথায় নিজস্ব ৫ম তলা ভবনের ৩য় তলায় থাকেন প্রবাসী সিদ্দিকুর রহমানের স্ত্রী সাথী আক্তার (৪০) এবং তার মেয়ে ঐশী। প্রতিবেশী ভাড়াটিয়া তপু বালার সাথে তাদের পরিচয় এবং সখ্যতা হয়। গত রবিবার সাথী আক্তার ও তার মেয়ে ঐশীকে কফির সাথে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে একটি চেইন, একজোড়া কানের দুল এবং একটি আংটি নিয়ে যায়। যার বাজার মূল্য ৭৫ হাজার টাকা। প্রতিবেশীদের কাছ থেকে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ভাড়াটিয়া তপু বালাকে আটক করে পুলিশ।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তপু বালা প্রতারণার কথা স্বীকার করে এবং প্রতারণার মাধ্যমে নিয়ে যাওয়া স্বর্ণালংকার নগরীর সদর রোডের শাহাদত অ্যান্ড সন্স জুয়েলার্স মালিকের ছোট ভাই মো. ইদ্রিছের কাছে ৬৪ হাজার টাকায় বিক্রি করে বলে জানায়। পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে ইদ্রিছের কাছ থেকে ওই স্বর্ণালংকার উদ্ধার এবং ইদ্রিছকে গ্রেফতার করে। এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় ওই রাতেই একটি মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর