২৩ জুলাই, ২০১৯ ১৬:৩১

নেত্রকোনায় সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশ অনুষ্ঠিত

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশ অনুষ্ঠিত

হট্টগোল এবং পরে ক্ষমা চাওয়ার মধ্য দিয়ে নেত্রকোনায় অনুষ্ঠিত হল সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশ। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতের লক্ষ্যে মঙ্গলবার সকালে শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে এ সমাবেশের আয়োজন করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। 

জানা গেছে, অনুষ্ঠান শুরুর পরপরই আমন্ত্রিত সাংবাদিকরা অনুষ্ঠানস্থলে পৌঁছালে সংরক্ষিত চেয়ারের স্টিকার তুলে অন্যরা বসে পড়েন। ফলে জায়গা না পেয়ে অনুষ্ঠানস্থল থেকে সংবাদকর্মীরা বেরিয়ে যান। পরে জেলা  শিক্ষা কর্মকর্তা মো. ওবায়দুল্লাহ অনুরোধ করে ভেতরে নিয়ে যান সাংবাদিকদের। এরপর সভা শুরু হলে সাংবাদিকদের চেয়ারে লাথি মেরে ফেলে দেন মোহনগঞ্জ পৌর মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লতিফুর রহমান রতন। পরে এ নিয়ে ব্যাপক হট্টগোল সৃষ্টি হয় এবং সাংবাদিকসহ সুশীল সমাজের নেতাদের মাঝেও ক্ষোভের সৃষ্টি হয়। 

পরবর্তীতে নেত্রকোনা পৌর মেয়র নজরুল ইসলাম খানের মধ্যস্থতায় প্রেসক্লাবের সাংবাদিকদের কাছে করজোরে ক্ষমা চান মেয়র রতন। এরপর দুপুরে পুনরায় সমাবেশ শুরু হয়। 

ঘটনার শুরু থেকেই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন। 

এছাড়াও জেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভা মেয়রসহ জেলার বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, পৌরসভার মেয়রসহ বিভিন্ন সেক্টরের সরকারী কর্মকর্তা কর্মচারী অনুষ্ঠানে অংশ নেয়। এছাড়াও সমাবেশে অর্ধ সহস্রাধিক প্রাথমিক শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর