২৩ জুলাই, ২০১৯ ১৯:৫৯

রেলওয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

ময়মনসিংহ প্রতিনিধি

রেলওয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের প্রায় ১৩শ অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের পেনশন ভাতা পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন পেনশনভোগীরা। মঙ্গলবার সকাল ১০টায় ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশন চত্বরে রেলওয়েম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদ ময়মনসিংহ শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। 

প্রায় ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে রেলওয়েম্যান্স অবসরপ্রাপ্ত কল্যাণ পরিষদের ময়মনসিংহ শাখার সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সম্পাদক আব্দুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল হালিম, মুক্তিযোদ্ধা সংসদ ময়মনসিংহের থানা কমান্ডার মিজানুর রহমানসহ প্রমুখ। 

এর আগে একটি বিক্ষোভ মিছিল স্টেশনের প্লাটফরম প্রদক্ষিণ করে।

মানববন্ধনে পেনশনভোগীরা বলেন, ‘আগামী ঈদ-উল-আজহার আগে পেনশন ভাতা ও উৎসব বোনাস না পেলে আমাদের আত্মহত্যা ছাড়া কোনো উপায় থাকবে না। তিন মাস ধরে টাঙ্গাইল, নেত্রকোনা, শেরপুরসহ প্রত্যন্ত অঞ্চল থেকে এসে পেনশন ও ভাতার জন্য দিনের পর দিন অপেক্ষা করেও না পেয়ে স্টেশনের প্লাটফরমে মানবেতরভাবে দিন কাটাচ্ছেন। আমরা এর স্থায়ী সমাধান চাই।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর