২৩ জুলাই, ২০১৯ ২০:১৭

ছেলেধরা গুজবে কান না দিতে রাঙামাটিতে মাইকিং

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

ছেলেধরা গুজবে কান না দিতে রাঙামাটিতে মাইকিং

‘ছেলেধরা’ আতঙ্কের আরেক নাম। দেশের অন্যান্য জেলার মত রাঙামাটিতেও পরেছে এ প্রভাব। তাতেই উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে পাহাড়ি অঞ্চলের মানুষগুলোর মধ্যে। নিজের শিশু সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে যেন নিরাপদ মনে করছে না স্বজনরা। ছুটি না হওয়া পর্যন্ত বিদ্যালয়ের গেইট পাহাড়া দিতে দেখা যাচ্ছে অনেক আতঙ্কগ্রস্ত বাবা-মাকে। 

অন্যদিকে, অপরিচিত কাউকে দেখলে ভয় ভীত দেখা দেয় পাহাড়ি গ্রামগুলোতে। তাই নিয়ে উদ্বিগ্ন স্থানীয় প্রশাসন। তাই রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন এলাকায় ছেলেধরা গুজবে কান না দিতে করা হচ্ছে মাইকিং। 

এ ব্যাপারে রাঙামাটি জেলা প্রশাসন একেএম মামুনুর রশিদ বলেছেন, ছেলেধরা শব্দটি গুজব। কিছু স্বার্থনেষী মহল এ গুজব ছড়াচ্ছে। রাঙামাটিতে এখনো পর্যন্ত এমন কোনো ঘটনা ঘটেনি। তবে দেশের বিভিন্নস্থানে মিথ্যা গুজব ছড়িয়ে পরার কারণে রাঙামাটিতেও মানুষের মধ্যে কিছুটা প্রভাব পরেছে। তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে গুজবে কান না দেওয়ার জন্য সাধারণ মানুষকে অবগত করা হচ্ছে। উত্তেজিত হয়ে আইন হাতে তুলে নিতে মানা করা হচ্ছে। সন্দেহজনক কিছু মনে হলে প্রশাসনকে জানানোর জন্য বিশেষ সর্তকতা অবলম্বন করতে বলা হচ্ছে স্থাানীয়দের। জেলা প্রশাসন, পুলিশ ও আইনশৃঙ্খলাবাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। আশা করি কয়েকদিনের মধ্যে এ গুজব আর থাকবে না। এছাড়া ছেলেধরা গুজবকে কেন্দ্র করে এখনো পর্যন্ত অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটেনি। 

এদিকে, রাঙামাটি জেলা প্রশাসনের ছেলেধরা গুজবে কান না দিতে মাইকিংয়ে কিছুটা স্বস্তি ফিরেছে মানুষের মধ্যে। তবুও সন্তানের নিরাপত্তা দিতে যথেষ্ট সচ্ছার রয়েছে স্বজনরা বলে জানালেন স্থানীয় এক অভিভাবক। 

তারা বলছেন, যতদিন ছেলেধরা গুজব থাকবে, ততদিন মানুষের মধ্যে ভয় কাজ করবেই। সম্প্রতি রাঙামাটি রানী দয়াময় বিদ্যালয়ের সামনে এমন গুজবে আতঙ্ক ছড়িয়ে পরে। খবর পেয়ে মুহুর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে প্রশাসন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর