২৩ জুলাই, ২০১৯ ২১:৩৫

রাঙামাটিতে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত

রাঙামাটিতে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে এ উপলক্ষে রাঙামাটি জেরা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক পদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা শিল্পকলা একাডেমী মিলানায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, রাঙামাটি অতিরিক্তি জেলা প্রমাসক (সার্বিক) এস এম শফি কামাল, রাঙামাটি পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধূরী, রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. সুফি উল্লাহ, রাঙামাটি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ-পরিচারক পবন কুমার চাকমা, রাঙামাটি মহিলা বিষয়ক অধিদফতরের কর্মকর্তা হোসনে আরা বেগম, জেলা পরিবার পরিকল্পনা অধিদফতর কর্মকর্তা ডা. শাহানেওয়াজ বেগম প্রমুখ। 

সভায় বক্তরা বলেন, জনসাধারণ যেন তাদের সেবা সঠিকভাবে পায় তার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। পার্বত্যাঞ্চলের সুবিধা বঞ্চিত মানুষগুলোর দৌরগোড়ায় সেবা পৌঁছে দিতে স্থানীয় প্রশাসনের বিভিন্ন দফতর কাজ করছে। তারা বলেন, তাই পাহাড়ের মানুষ এখন অনেক সচেতন। বিভিন্ন সুযোগ সুবিধার কারণে পাহাড়ের মানুষ উন্নয়নের দিকে এগিয়ে গেছে। সরকারের উন্নয়ন, মানুষের সুযোগ সুবিধা সর্ম্পকে অবগত করার জন্য সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান একযোগে কাজ করছে। এছাড়া বিভিন্ন সভা, সমাবেশ ও সেমিনারের মাধ্যমেও বিভিন্ন বিষয়ে মানুষের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করা হচ্ছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর