১৭ আগস্ট, ২০১৯ ১১:১৮

ফুলপুরে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে কংশপাড়ের মানুষ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :

ফুলপুরে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে কংশপাড়ের মানুষ

ময়মনসিংহের ফুলপুরে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে কংশ নদী পাড়ের মানুষ। ফুলপুর ও হালুয়াঘাট উপজেলার মাঝখান দিয়ে বয়ে যাওয়া কংশ নদী বর্ষায় ভয়াবহ রূপ ধারণ করে। আবার পাহাড়িয়া ঢল এদিক দিয়ে গড়িয়ে যায়। তখন এমনিতেই আতঙ্কিত থাকে কংশপাড়ের মানুষ। বর্তমানে অবৈধ বালু ব্যবসায়ীদের বালু উত্তোলনের ফলে কংশের ভাঙন বেড়েছে। এর ফলে ফুলপুরের বরইকান্দি ও হালুয়াঘাটের শাকুয়াই গ্রামসহ হুমকির মুখে পড়েছে বাতিকুড়া, ঠাকুর বাখাই, ডেফুলিয়া ও বাঁশতলাসহ বেশ কয়েকটি গ্রামের শত শত একর ফসলি জমি, গাছপালা ও বসতবাড়ি।  

স্থানীয় ভুক্তভোগী জয়নাল আবেদীন, আব্দুল কাদির, গীতা রাণী, ভিক্ষুয়া রাজধর ও হুমায়ুন অভিযোগ করে বলেন, বার বার নিষেধ করলেও তাদের কথা কর্ণপাত করছে না প্রভাবশালী অবৈধ ওই বালু ব্যবসায়ী। এলাকাবাসী জানান, সহসা যদি ওই অবৈধ বালু উত্তোলন বন্ধ করা না হয় তবে শিক্ষা প্রতিষ্ঠান ও ফসলি জমিসহ বিলুপ্ত হয়ে যাবে অনেক বসতি। এজন্য তারা এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। 

ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল ও উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলামের নিকট এ বিষয়ে জানতে চাইলে তারা জানান, শুনেছি বালু উত্তোলনের সাথে হালুয়াঘাটের কে যেন জড়িত। হালুয়াঘাট প্রশাসনের সাথে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর