১৭ আগস্ট, ২০১৯ ১৮:০৯

ভরা মৌসুমেও পর্যটক শূন্য বান্দরবান

কবির হোসেন সিদ্দিকী, বান্দরবান

ভরা মৌসুমেও পর্যটক শূন্য বান্দরবান

ঈদুল আজহার পর থেকে পর্যটনের ভরা মৌসুম শুরু হয়। টানা ছুটিতে প্রতি বছর এই সময় বান্দরবানে হাজার হাজার পর্যটকের আগমন ঘটে। কিন্তু এবার চিত্র ভিন্ন। ভরা মৌসুমেও পর্যটক শূন্য বান্দরবান।  

প্রতি বছর ঈদের আগে বান্দরবানে বুকিং হয়ে যায় হোটেল-মোটেল, গেস্ট হাউস গুলো। কিন্তু এবার ঈদের ভিন্ন চিত্র। হাতে গোনা পর্যটক বাদে বান্দরবানে কোনো পর্যটকের দেখা মিলছে না।
  
মূলত ডেঙ্গু আতঙ্ক, বন্যা ও পাহাড়ে টানা কয়েটি খুনের ঘটনায় পর্যটকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হওয়ায় এর প্রভাব পড়েছে পর্যটন খাতে এমনটাই বলছে ব্যবস্যায়ীরা।

সম্প্রতি সময় বন্যায় সড়ক প্রায় ১ মাস জেলার সাথে সারা দেশর যোগাযোগ বন্ধ ছিল। এতে পর্যটন ব্যবসায় ব্যাপক ক্ষতি হয়। সেই ক্ষতিটা কাটিয়ে উঠার আশায় ছিলেন ঈদের টানা ছুটিতে ব্যবস্যায়ীরা।

তবে পুলিশ সুপার জাকির হোসেন জানান, পর্যটকরা যাতে নিরাপদে ভ্রমণ করতে পারে সে লক্ষ্যে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক টহল দিচ্ছে। আর এখানে এসে কোনো পর্যটক যাতে কোনো ধরনের হয়রানির শিকার না হয় সেই দিকে সজাগ দৃষ্টি রাখা হয়েছে।
 
সৌন্দর্যের লীলা ভূমি বান্দরবান। নীলঘিরি, নীলাচল, মেঘলা, চিম্বুক পাহাড়সহ অসংখ্য পর্যটন স্পট রয়েছে এখানে। পাহাড়ের সাথে মেঘের মিতালী সব কিছুই যেন অসাধারণ। বর্ষা মৌসুম হওয়ায় পাহাড়ের সৌন্দর্য্যও বেড়েছে দ্বিগুণ।
বান্দরবানে পর্যটন ব্যবস্যার উপর নির্ভরশীলরা মনে করছেন শীঘ্রই খরা কেটে গিয়ে আবার পর্যটকেরা বান্দরবানমুখী হবে। পর্যটকের পদচারণায় আবার মুখরিত হবে বান্দরবান।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর