১৭ আগস্ট, ২০১৯ ২১:১২

বাংলাদেশ প্রতিদিন’র খবরে অবৈধ বালু উত্তোলন বন্ধ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

বাংলাদেশ প্রতিদিন’র খবরে অবৈধ বালু উত্তোলন বন্ধ

বাংলাদেশ প্রতিদিনের অনলাইন পোর্টালে ‘ফুলপুরে অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে কংশপাড়ের মানুষ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর ইউএনও মো. সাইফুল ইসলামের নির্দেশনায় বালু উত্তোলন বন্ধ করা হয়। 

শনিবার সকাল সোয়া ১১টার দিকে ময়মনসিংহের ফুলপুরে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে দেওয়া হয়। 

জানা যায়, অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ফুলপুর উপজেলার বরইকান্দি ও হালুয়াঘাটের শাকুয়াই গ্রামসহ বাতিকুড়া, ঠাকুর বাখাই, ডেফুলিয়া ও বাঁশতলাসহ বেশ কয়েকটি গ্রামের শত শত একর ফসলি জমি, গাছপালা ও বসতবাড়ি হুমকির মুখে পড়ে। 

শনিবার সকাল সোয়া ১১টার দিকে এ বিষয়ে বাংলাদেশ প্রতিদিনের অনলাইন পোর্টালে একটি প্রতিবেদন প্রকাশিত হলে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মো.সাইফুল ইসলামের নজরে পড়ে। এরপর তিনি তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে রিপোর্ট দিতে সহকারী কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডলকে দায়িত্ব দেন। 

পরে তৃপ্তি কণা মন্ডল তার টিম নিয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যান এবং অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে দেন। তিনি জানান, হালুয়াঘাট উপজেলার শাকুয়াই গ্রামের মজিবুর নামে এক বালু ব্যবসায়ী অবৈধভাবে বালু উত্তোলন করছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে ধন্যবাদ জানিয়ে বলেন, পত্রিকাগুলো অনেক সময় আমাদের কাজের নির্দেশনা দেয়। 

এ বিষয়ে হালুয়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিমের সাথে কথা হয়েছে। নদী ও নদী পাড়ের মানুষের জানমাল রক্ষার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর