১৮ আগস্ট, ২০১৯ ১৫:০৩

নরসিংদীতে টেঁটাযুদ্ধ বন্ধে গ্রামবাসীর শপথ

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে টেঁটাযুদ্ধ বন্ধে গ্রামবাসীর শপথ

'দল যার যার সমাজ সবার, আসুন আমরা মিলে মিশে গ্রামকে এগিয়ে নিয়ে যায়'- এই শ্লোগানকে সামনে রেখে নরসিংদীর আলোকবালিতে হামলা, মামলা, সংঘর্ষ ও টেঁটাযুদ্ধ বন্ধে শপথ নিয়েছেন গ্রামবাসী। 

নিজেদের মধ্যে হানাহানি ভুলে ঐক্যবদ্ধ ও শান্তিতে বসবাসের দৃঢ প্রত্যয় নেওয়া হয়েছে। তাই দল মত ভুলে একে অপরকে আলিঙ্গন করে নিয়েছেন। ঈদ-উল-আজাহা উপলক্ষে এক ঈদ পুনর্মিলনীতে গ্রামবাসীরা এ আয়োজন করেন। একই সাথে গ্রামের বাইরে অবস্থান করা মানুষকে ফুুল দিয়ে বরণ করে নেয়া হয়। এ উপলক্ষে পুরো গ্রামে উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়। 

নরসিংদী সদর উপজেলার মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চল আলোকবালীতে গ্রামের বিবাদমান দুইটি পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। দ্বন্দ্বের জেরে হামলা ভাংচুর ও খুনোখুনির ঘটনা ঘটে। পরস্পরের বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা হয়। এর জেরে ধরে হরহামেসাই কোন না কোন পক্ষকে গ্রামের বাইরে থাকতে হয়। এ অবস্থা থেকে পরিত্রান পেতে গ্রামের মুরুব্বী ও নেত্রীস্থানীয় লোকজন এ উদ্যোগ নেয়। এরই ধারাবাহিকতায় আব্দুল কাইয়ুম সরকারসহ সকল গ্রামের লোকজনকে বরণ করে নেয়া হয়। দীর্ঘ ৭ বছর পর কাইয়ুম সরকারসহ বেশ কয়েকজন নিজ গ্রামে ফিরে এসেছেন।

এসময় বক্তারা বলেন, আমরা আর ঝগড়াফসাদ দেখতে চাই না। দল যার যার সমাজ সবার। আসুন আমরা মিলে মিশে গ্রামকে এগিয়ে নিতে হবে। তাই সবাই ঐক্য বদ্ধ হয়ে থাকতে হবে। 
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলোকবালী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক রিপন খান, যুবলীগ নেতা সুমন মিয়া, আবুল খায়ের, নজরুল ইসলাম, এসএম আমিন প্রমূখ। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর