১৮ আগস্ট, ২০১৯ ১৬:৫২

বগুড়া ডিবির অভিযানে ঢাকা থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া ডিবির অভিযানে ঢাকা থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার

সাড়ে ৩ হাজার পিস ইয়াবা উদ্ধারের সূত্র ধরে এবার বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ আরও ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ। 

শনিবার রাতে ঢাকার মিরপুর-১ এলাকার মধ্যপাইকপাড়ায় অভিযান চালিয়ে বিপুল সংখ্যক ইয়াবা উদ্ধার করা হয়। যা শুধু বগুড়া নয় গোটা রাজশাহী রেঞ্জের মধ্যে মাদক উদ্ধারে সর্ববৃহৎ অভিযান।

গ্রেফতারকৃতরা হলেন, টেকনাফ উপজেলার গোদার বিল এলাকার আবদুল গফুরের পুত্র ওমর ফারুক (২৪), কক্সবাজার সদরের তেতৈয়া গ্রামের মৃত হানিফের পুত্র বিল্লাল উদ্দিন ওরফে সায়েম (৩৩), হবিগঞ্জের চুনারুঘাটের গনকীরপাড়ার আব্দুস সালামের পুত্র ফারুক মিয়া (২৫) ও তার স্ত্রী নিপা বেগম (২০) এবং সর্বশেষ ঢাকা থেকে ফয়েজ উদ্দিন। 

বগুড়ার ডিবি পুলিশের ওসি আছলাম আলী জানান, শুক্রবার রাতে বগুড়া শহরের চারমাথা বাসস্ট্যান্ড এলাকা থেকে সাড়ে ৩ হাজার পিস ইয়াবাসহ চারজনকে গ্রেফতার করা হয়। তারা কক্সবাজার থেকে ইয়াবাগুলো হাত বদল করে বগুড়ায় নিয়ে আসছিল। এদের মধ্যে ফারুক মিয়া নামের একজনকে ২ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়। তার স্বীকারোক্তিতে ঢাকার ভাড়া বাসায় আরও বিপুল পরিমাণ ইয়াবা মজুদের কথা জানা যায়।

পরে বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা’র নির্দেশে ডিবি পুলিশ ঢাকায় শনিবার রাত সাড়ে ১২ টার দিকে অভিযান চালায়। সেই অভিযানে ঢাকা মিরপুর-১ এলাকার মধ্যপাইকপাড়া ১৭/গ এ.বি.সি ভিলা-০২ এর চতুর্থ তলার একটি কক্ষ থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। 

ওসি আছলাম আরও জানান, ওই কক্ষে থাকা একটি কালো রংয়ের স্কুল ব্যাগের ভেতর ৮টি প্যাকেটে ইয়াবাগুলো রাখা ছিল। এসময় ফারুক মিয়ার সহযোগী ফয়েজ উদ্দিনকে পুলিশ আটক করে।

এদিকে শুক্র ও শনিবার অভিযানে মোট সাড়ে ৩৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এঘটনায় মোট পাঁচ জনকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় বগুড়া সদর থানায় মামলা দায়ের হয়েছে। 

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে সাড়ে ৩৩ হাজার পিস ইয়াবা উদ্ধার শুধু বগুড়া নয়, গোটা রাজশাহী রেঞ্জের মধ্যে সর্ববৃহৎ মাদক উদ্ধার অভিযান। মাদক নির্মূলে জেলা পুলিশের অভিযান অব্যহত থাকবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর