১৮ আগস্ট, ২০১৯ ১৭:০৯

উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী ট্রেনের সিডিউল বিপর্যয়

নাটোর প্রতিনিধি :

উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী ট্রেনের সিডিউল বিপর্যয়

ঈদের ছুটি শেষে ফিরতি পথেও চলছে কর্মস্থলমুখী মানুষের একই ভোগান্তি। বাসের পাশাপাশি ট্রেনেও চরম ভোগান্তির মধ্যে পড়ছেন সাধারণ মানুষ। উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী সকল ট্রেনে সিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। প্রতিটি ট্রেন ৭ থেকে ১৪ ঘণ্টা দেরিতে নাটোর স্টেশন ছাড়ছে।

জানা গেছে, শনিবার রাত ১২টায় ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেন ছেড়ে যাওয়ার কথা। কিন্তু ট্রেনটি রবিবার ভোরে ঢাকা থেকে এসে রংপুরের উদ্দেশ্যে ছেড়ে গেছে। দুপুর ১টা পর্যন্ত ট্রেনটি ঢাকার উদ্দ্যেশে রংপুর থেকেই ছাড়েনি। সর্বশেষ পাওয়া খবরে ১৬ ঘণ্টারও বেশি বিলম্ব করেছে ট্রেনটি। এছাড়া ঢাকাগামী অপর ট্রেন নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ৮ ঘণ্টাও বেশি সময় বিলম্বে রয়েছে। আর দক্ষিণাঞ্চলগামী রুপসা এক্সেপ্রেস ট্রেনটি এখন পর্যন্ত ৩ ঘণ্টারও বেশি বিলম্বে রয়েছে। এদিকে, সান্তাহার থেকে ঈদ স্পেশাল ট্রেনটি সকাল ৯টায় নাটোর স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও সকাল ১০টায় ট্রেনটি ছেড়ে গেছে।

উত্তরাঞ্চল থেকে রাজধানীগামী সকল ট্রেনের সিডিউল এভাবে বিপর্যের কারণে চরম ভোগান্তির মধ্যে পড়েছেন যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা স্টেশনে দাঁড়িয়ে ট্রেনের দেখা মিলছে না। এবিষয়ে নাটোর রেল স্টেশন মাস্টার অশোক কুমার চক্রবর্তী বলেন, ঈদের কারণে স্টেশনগুলোতে যাত্রীদের ব্যাপক চাপ পড়েছে। প্রতিটি ট্রেন যাত্রী উঠা-নামা করতে গিয়ে তিন মিনিটের স্থলে ২০ থেকে ২৫ মিনিট বিলম্ব করছে, যার কারণে ট্রেনের সিডিউল মেলানো সম্ভব হচ্ছে না। ঈদের আগে মহাসড়কে ভোগান্তির কারণে ট্রেনের প্রতি যাত্রীদের চাপটা আরো বেশি বেড়েছে। এছাড়া ট্রেনের সিডিউল ঠিক রাখতে হলে ঢাকা থেকে সঠিক সময়ে ছাড়তে হবে। আর এই অঞ্চলে যেহেতু ডাবল লাইন নেই, তার কারণে আরও বেশি সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর