১৮ আগস্ট, ২০১৯ ১৭:৩২

নওগাঁয় যুবলীগ নেতার মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি দাবি

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁয় যুবলীগ নেতার মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তি দাবি

নওগাঁর ধামইরহাট উপজেলা হাসপাতালের জরুরি বিভাগের অবহেলায় উপজেলা যুবলীগের সহ-সভাপতি রবিউল ইসলামের মৃত্যুর ঘটনার প্রতিবাদে দায়ী ব্যক্তিদের শাস্তির দাবিতে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সচেতন যুব সমাজ-এর ব্যানারে আজ রবিবার সকালে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন কর্মসূচিতে রাস্তার দু’পাশে সমবেত সর্বস্তরের জনতার ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম। 

এ সময় হাসপাতালের ডাক্তার-স্টাফদের উপস্থিতি নিশ্চিত, পুরাতন কর্মচারীদের বদলি, হাসপাতাল পরিচালনা কাজে অনিয়মের তদন্ত, খাদ্য সামগ্রী, ওষুধ বিতরণ তদারকি কমিটি গঠন ও বিনা বিজ্ঞপ্তি ছাড়া সরকারি মালামাল বিক্রয়ের তদন্ত কমিটি এবং নেশাগ্রস্থ এ্যাম্বুলেন্স চালককে বদলির দাবি জানানো হয়। 

এ সময় যুবলীগ নেতা জাবিদ হোসেন মৃদু, সচেতন যুব সমাজের মুখপাত্র আব্দুল হাই দুলাল, যুবনেতা আবু ইউসুফ মর্তুজা রহমান, মশিউর রহমান, বিপ্লব, ফরিদুজ্জামান, এ্যাড. আইয়ুব হোসেন, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, ওষুধ ব্যবসায়ী নেতা লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.আসাদুজ্জামান বলেন, ওইদিনের ঘটনা দুঃখজনক ও অনাকাঙ্খিত। 

জেলা সিভিল সার্জন ডা. মো. মুমিনুল হক বিষয়টি তদন্তের জন্য ডেপুটি সিভিল সার্জন ডা. মনজুর-এ মুর্শেদকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন। আগামীকাল সোমবার থেকে তদন্ত শুরু করে ৫ কর্ম দিবসের মধ্যে রির্পোট প্রদান করবেন। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ১০ আগস্ট রাতের বেলায় বুকের ব্যথা নিয়ে হাসপাতালে আসার পথে গুরুতর অসুস্থ হন উপজেলা যুবলীগ সহ-সভাপতি রবিউল ইসলাম। এ সময় তার মা ও বাড়ির সদস্যরা হাসপাতালে নিয়ে আসলে গেটে তালা দেখতে পেয়ে চিৎকার করেন। অনেক পরে ডাক্তার ও সংশ্লিষ্টরা গেট খুলে গেটের বাহিরেই রোগীকে মৃত ঘোষণা করেন চিকিৎসক প্রহল্লাদ কৃষ্ণ বর্মন। পরে সেখানে তার নিথর দেহ গেটের বাইরে পড়ে থাকে। কেউ তাকে হাসাপাতালের ভেতরও নেয়নি বলে পরিবারের অভিযোগ।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর