১৮ আগস্ট, ২০১৯ ১৯:০২

রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে কাঠসহ আটক ১

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে কাঠসহ আটক ১

রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে ৫৮ ঘনফুট কাঠসহ এক জনকে আটক করেছে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগ। আকটকৃতের নাম- মো. আব্দুল কাদের (২১)। রবিবার দুপুর আড়াইটার দিকে শহরের প্রবেশ মুখ ঘাগড়া এলাকার চেক স্টেশনে তাকে আটক করা হয়। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি শহর থেকে একটি একটি কাঠ ভর্তি ট্টাক ঘাগড়া এলাকায় পৌছায়।  এসময় গোপন সংবাদের ভিত্তিতে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের অধীনে ঘাগড়া বন শুল্ক ও পরীক্ষণ ফাঁড়ির ফরেস্টের সহকারী কর্মকর্তা মো. তৌহিদুর রহমান ও মো. সাজ্জাত হোসেন গাড়িটি তল্লাশি চালায়। গড়িতে চম্পাফুল ও গোদ কাঠের ৫৪ টুকরা আর্থাৎ ৫৮ ঘনফুট কাঠ পাওয়া যায়। পরে ট্রাকসহ চালক মো. আব্দুল কাদেরকে আটক করে তারা। পরে ঘাগড়া বন শুল্ক ও পরীক্ষণ ফাঁড়ির ফরেস্ট কর্মকর্তা মো. তৌহিদুর রহমান বাদী হয়ে বন মামলা নং১/খ অব ২০১৯-২০ ধারা পার্বত্য চট্টগ্রাম ফরেস্ট ট্রানজিট রুলস ১৯৭৩ বিধি৫ রংঘনের দায়ে ৯বিধিতে মামালা দায়ের করেন।

এ ব্যাপারে ঘাগড়া বন শুল্ক ও পরীক্সণ ফাঁড়ির ফরেস্টের সহাকারী কর্মকর্তা মো. তৌহিদুর রহমান ও মো. সাজ্জাত জানান, মূল্যবান কাঠগুলো অবৈধভাবে পাচারের চেষ্টা করা হয়। খবর পেয়ে আমরা যথা সময় কাঠগুলো জব্দ করতে সক্ষম হয়। ট্রাক ও চালককে বিরুদ্ধে মামলা দায়ের করে কাঠগুলো জব্দ করা হয়।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর