১৯ আগস্ট, ২০১৯ ১৬:১৭

দিনাজপুরে গার্মেন্টস কর্মী হত্যার আলামতসহ প্রধান আসামি গ্রেফতার

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে গার্মেন্টস কর্মী হত্যার আলামতসহ প্রধান আসামি গ্রেফতার

দিনাজপুরের হিলিতে গার্মেন্টস কর্মী শারমিন আক্তার হত্যার অভিযোগে মূল আসামি রিক্সাচালক শ্রী রাজু উড়াওকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় রাজু উড়াওয়ের বাড়িতে অভিযান চালিয়ে নিহত শারমিনের ব্যবহৃত কাপর-চপড়সহ ব্যাগ উদ্ধার করা হয়েছে। 

সোমবার ভোর রাতে হাকিমপুর উপজেলার চন্ডিপুর এলাকায় অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে শ্রী রাজু উড়াওকে গ্রেফতার করা হয়। টাকা-পয়সা ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যেই শারমিনকে হত্যা করা হয়েছে বলে জানায় পুলিশ।  

গ্রেফতার শ্রী রাজু উড়াও হাকিমপুর উপজেলার চন্ডিপুর এলাকার বাবু উড়াও-এর ছেলে। তিনি হিলি স্থলবন্দর এলাকায় রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে।

হাকিমপুর থানার মামলা সূত্রে জানা যায়, পোশাক শ্রমিক শারমিন আক্তার ঢাকার গাবতলীতে বসবাস করত। গত জুলাই মাস থেকে শারমিন অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসক শারমিনকে এক মাস বিশ্রামের পরামর্শ দেয়। পরে বাবার অনুরোধে শারমিন গত বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে এসআই পরিবহনে গ্রামের বাড়ি দিনাজপুরের হাকিমপুরের (হিলি স্থলবন্দর) উদ্দেশ্যে রওনা দেয়। শুক্রবার ভোর রাত ৩টা ৪৪ মিনিটে হিলিতে পৌঁছে। 

হাকিমপুর থানার সহকারী পুলিশ সুপার আখিউল ইসলাম জানান, হাকিমপুরের গোড়িয়াল এলাকার শাফি আকন্দের মেয়ে শারমিন আক্তার (২২) ১৬ আগস্ট ভোরে এস আই পরিবহনের একটি বাসে ঢাকা থেকে হিলিতে নামে। পরে রাজু উড়াও এর রিকশায় তার বাড়ি গোড়িয়ালে রওনা হয়। এসময় রিকশাচালক রাজু উড়াও মেয়েটিকে একা পেয়ে তার কাছে থাকা টাকা-পয়সা ছিনিয়ে নিতে তাকে ভোর রাতেই হত্যা করে লাশ বৈগ্রাম সড়কের কাঁচা রাস্তার ব্রীজের নিচে ফেলে দেয়। ১৬ আগস্ট দিবাগত রাতে লাশ উদ্ধার করে পুলিশ। পর সিসি টিভির ভিডিও ফুটেজ দেখে রিকশাচালক রাজু উড়াওকে পুলিশ শনাক্ত করে। সোমবার ভোরে রাজু উড়ায়ের বাড়িতে অভিযান চালিয়ে নিহত শারমিনের ব্যবহৃত কাপর-চপড়সহ তার ব্যাগ উদ্ধার এবং রাজু উড়াওকে গ্রেফতার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিকশাচালক রাজু উড়াও গার্মেন্টস কর্মী শারমিনকে হত্যার কথা স্বীকার করেছে বলেও জানান সহকারী পুলিশ সুপার আখিউল ইসলাম।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর