২০ আগস্ট, ২০১৯ ২১:৪৪

পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফে সাইফুল

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার)

পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফে সাইফুল

পায়ে হেঁটে ৩১দিনে তেঁতুলিয়া থেকে মঙ্গলবার দুপুরে টেকনাফ পৌঁছান সাইফুল ইসলাম শান্তি নামে এক তরুণ।  মাথায় জাতীয় পতাকা বাঁধা তরুণটির এক হাতে প্ল্যাকার্ড আরেক হাতে মাইক। প্লাকার্ডে প্রশ্নপত্র ফাঁস, গুজব নিয়ে নানান সতর্কবাণী লেখা।

সাইফুলের বাড়ি দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড় সদর উপজেলার আমহার গ্রামে। সেখান থেকেই তিনি হেঁটে এসেছেন দেশের সর্ব দক্ষিণে টেকনাফ। উদ্দেশ্য দেশের মানুষকে সচেতন করা।

সাইফুল দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের স্নাতক (সম্মান) শেষ বর্ষের শিক্ষার্থী। গত ২১ জুলাই সকালে বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার তেঁতুলতলা থেকে পায়ে হেঁটে টেকনাফের উদ্দেশে পদযাত্রা শুরু করেন তিনি। উদ্দেশ্য বরগুনার রিফাত হত্যা ও প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদ এবং গুজব-গণপিটুণির বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করা।

এর আগেও নিজ বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা নিরসনের জন্য দিনাজপুর ও ঢাকায় মানববন্ধন করেন সাইফুল। সময় পেলে তিনি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে দুর্নীতি বিরোধী কর্মসূচি পালন করেন। টিউশনি আর টিফিনের টাকা বাঁচিয়ে নিজস্ব অর্থায়নে এমন কর্মসূচি পালন করে মানুষের নজর কাড়েন এই সাইফুল।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর