২১ আগস্ট, ২০১৯ ১৮:০৪

স্কুলের চুরি যাওয়া ২১টি ল্যাপটপ উদ্ধার, চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার

পঞ্চগড় প্রতিনিধি

স্কুলের চুরি যাওয়া ২১টি ল্যাপটপ উদ্ধার, চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার

পঞ্চগড়ের আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের চুরি যাওয়া ২১টি ল্যাপটপ উদ্ধার করেছে পুলিশ। একই সাথে সংঘবদ্ধ চোর চক্রের ৭ সদস্যকেও গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে আটোয়ারী ও পার্শ্ববর্তী ঠাকুরগাঁও জেলা থেকে তাদের আটক করা হয়। আটক ৬ জনই শিক্ষার্থী। 

গত ১৫ আগস্ট পঞ্চগড়ের আটোয়ারী মডেল পাইলট স্কুলের কম্পিউটার ল্যাব থেকে রাতে ২১টি ল্যাপটপ ও ১টি মনিটর চুরি হয়। এ ব্যাপারে আটোয়ারী থানায় স্কুল কর্তৃপক্ষ একটি মামলা দায়ের করে। এরপর পুলিশ অভিযান চালিয়ে ৭ জনকে আটক করা হয়। আজ বুধবার দুপুরে আটোয়ারী আমলি আদালতে তাদেরকে হাজির করা হয়। এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা শাহীনুর রহমান সিদ্দিকী উচ্চতর তদন্তের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন।  
 
আটকরা হলো- আটোয়ারী উপজেলা সদরের ছোটদাপ গ্রামের তফিজউদ্দীনের ছেলে ও ঢাকার মিরপুর বাংলা কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র সাইদুল ইসলাম (২১), একই উপজেলার ছোটদাপ গ্রামের নজরুল ইসলামের ছেলে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র কামরুল হাসান নাইস, ছোটদাপ গ্রামের আইয়ুব আলীর ছেলে ও ঠাকুরগাঁও সরকারি কলেজের ব্যবস্থাপনা ১ম বর্ষের ছাত্র ওমর ফারুক পারভেজ (২২), ছোটদাপ গ্রামের হামিদুল ইসলামের ছেলে ও স্থানীয় মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের ছাত্র হাসানুর রহমান লাজু (১৯), আটোয়ারীর নলপুকুরী গ্রামের ফাইমুদ্দীনের ছেলে অটোচালক লুৎফর রহমান মানিক (৩০), ঠাকুরগাঁও সদরের রহিমানগর ইউনিয়নের হরিহরপুর গ্রামের মোতালেব হোসেনের ছেলে আব্দুল কুদ্দুস রয়েল (৪০) ও একই গ্রামের নুর ইসলামের ছেলে মো. রাশেদ (১৯)। 

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুদর্শন কুমার রায়ের নেতৃত্বে আটোয়ারী থানা পুলিশের একটি দল মঙ্গলবার দিবাগত রাতে আটোয়ারীতে অভিযান চালিয়ে ছোটদাপ গ্রামের সাইদুল ইসলামকে তার বাড়ি থেকে গ্রেফতার করে। এসময় তার বাড়ি থেকে ৬টি ল্যাপটপ ও একটি মনিটর উদ্ধার করা হয়। গ্রেফতার সাইদুরের তথ্য অনুযায়ী অন্যান্যদেরও গ্রেফতার করা হয়। এসময় বাকি ১৫টি ল্যাপটপ উদ্ধার করা হয়।  

পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাঈমুল হাছান জানান, অভিযান চালিয়ে ৭ জনকে আটক করে তাদের কাছ থেকে ২১টি ল্যাপটপ ও ১টি মনিটর উদ্ধার করা হয়েছে। মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে। আসামিদের জেল হাজতে পাঠানো হয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর