২১ আগস্ট, ২০১৯ ২০:১১

৭৫’র হত্যাকাণ্ড ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা : পলক

নাটোর প্রতিনিধি :

৭৫’র হত্যাকাণ্ড ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ড এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা একই সূত্রে গাঁথা। উভয় ঘটনার সাথে জড়িত দেশের স্বাধীনতা বিরোধী শক্তি ৭৫’র খুনীদের রক্ষা করে চাকরির ব্যবস্থা করেছিল এবং গ্রেনেড হামলাকারীদের বিদেশে পাঠানোর মাধ্যমে পুনর্বাসিত করেছিল। 

আজ বুধবার সিংড়া উপজেলা মিলনায়তনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদৎ বার্ষিকী এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে পাকিস্তান হানাদার বাহিনী এবং তাদের দোসররা পরাজিত হয়েছিল। পরাজয়ের প্রতিশোধ নিতেই ৭৫ এর রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল। সেদিন তারা বঙ্গবন্ধুর কোন রক্তকে বাঁচিয়ে রাখতে চায়নি। কিন্তু স্রষ্টার কৃপায় জননেত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান। ২০০৪ সালে জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালিয়ে হত্যা চেষ্টার উদ্দেশ্য ছিল শুধু আওয়ামী লীগকে নেতৃত্ব শূণ্য করাই নয়, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরীকে হত্যার মাধ্যমে দেশকে নেতৃত্ব শূণ্য করে দেওয়া। হাওয়া ভবনে বসে তৎকালীন তিনজন মন্ত্রী, একজন সংসদ সদস্য তারেক রহমানের নেতৃত্বে দেশের গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে এ পরিকল্পনা করেছিল।’

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ ওহিদুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট জিল্লুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর