২২ আগস্ট, ২০১৯ ১০:১৬

বরিশালে ডেঙ্গু রোগীর মৃত্যু, শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ১৬৩ জন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ডেঙ্গু রোগীর মৃত্যু, শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন ১৬৩ জন

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) আরও এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। গত বুধবার রাত ১১টা ৫০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃতের নাম মো. মনির হোসেন (৩৪)। তার বাড়ি বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুন্দি গ্রামে। এর আগে গত ১৮ আগস্ট রাত সোয়া ৯টার দিকে তাকে বরিশাল শেবাচিম  হাসপাতালে ভর্তি করে স্বজনরা। 

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, মনির হোসেন জ্বর এবং বমি বমি ভাব নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলো। তার প্রস্রাব কম হতো। তার শরীরের বিভিন্ন অর্গানে সমস্যা ছিলো। চিকিৎসকরা সাধ্য মতো চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেনি। 

এদিকে গত ২৪ ঘন্টায় ভর্তি হওয়া ৫৭ জনসহ গতকাল দুপুর পর্যন্ত শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ১৬৩ জন ডেঙ্গু রোগী। ১৬৩ জনের মধ্যে পুরুষ ৯৩ জন, মহিলা ৩৯ জন এবং ৩১ জন শিশু। 

গত ২৪ ঘণ্টায় ভর্তি হওয়া ৫৭ জনের মধ্যে পুরুষ ৩০, মহিলা ১৮ জন এবং ৯ জন শিশু। একই সময়ে চিকিৎসায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪১ জন। এর মধ্যে পুরুষ ৩০ জন, মহিলা ৬ জন এবং ৪ জন শিশু। 

গত ১৬ জুলাই থেকে গতকাল দুপুর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৪৩০ জন। এই সময়ের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ হাজার ২৬১ জন। মনির হোসেনসহ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ৬ জন। এছাড়া ইতিপূর্বে গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে এক নারী ডেঙ্গু রোগীর মৃত্যু হয়। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর