২২ আগস্ট, ২০১৯ ১৭:৩৪

নওগাঁ-রাজশাহী পথে বাস চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ-রাজশাহী পথে বাস চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

ফাইল ছবি

মোটর শ্রমিক ইউনিয়নের দ্বন্দ্বের জেরে নওগাঁ-রাজশাহী পথে বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার সন্ধ্যায় রাজশাহী নগরীর রেলগেট একটি বাসের শ্রমিকদের মারধরের ঘটনায় বৃহস্পতিবার সকাল ৮টা থেকে নওগাঁ-রাজশাহী পথে বাস চলাচল বন্ধের ঘোষণা দেয় নওগাঁ মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক সমিতি। এতে নওগাঁ-রাজশাহী পথে চলাচলকারী যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যায় নওগাঁ পরিবহন শ্রমিক ইউনিয়নের একটি বাস রাজশাহী থেকে নওগাঁ আসার পথে দেরী করে বাস ছাড়ার কারণে রাজশাহী শ্রমিক ইউনিয়নের সদস্যরা ওই বাসের চালক ও সহকারীকে মারধর করে। এ ঘটনার জেরে বৃহস্পতিবার সকাল থেকে নওগাঁ মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক সমিতি যৌথভাবে নওগাঁ-রাজশাহী পথে বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন। এই ঘটনার বিচার না হওয়া পর্যন্ত অনিদির্ষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন সংগঠন দুটি। এই ঘোষণার পর রাজশাহী-নওগাঁ পথে সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে রয়েছে। এর ফলে রাজশাহী মালিক সমিতির বাসগুলো রাজশাহীর শেষ সীমানা খামারকুড়ি পর্যন্ত চলাচল করছে এবং নওগাঁ বাস মালিক সমিতির বাসগুলো নওগাঁর শেষ সীমানা মান্দার চৌদ্দমাইল পর্যন্ত চলাচল করছে। এতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

হঠাৎ করে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন নওগাঁ-রাজশাহী পথে চলাচলকারী যাত্রীদের। দুপুরে নওগাঁ বালুডাঙ্গা বাসস্টান্ডে গিয়ে দেখা যায়, বাস স্টান্ড থেকে অনেক যাত্রী সিএনজিতে করে দ্বিগুন ভাড়া দিয়ে রাজশাহী যাচ্ছেন। আবার কেউ কেউ লোকাল বাসে করে নওগাঁর শেষ সীমানা মান্দার চৌদ্দমাইল যাচ্ছেন। সেখান থেকে কিছু দূর হেঁটে গিয়ে রাজশাহীর বাসে উঠে রাজশাহী যাবেন। 

কয়েকজন যাত্রী বলেন, নিজেদের দ্বন্দ্বে শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক গ্রুপ বাস চলাচল বন্ধ রেখেছে। কিন্তু তারা তো আমাদের দুর্ভোগের কথা বোঝেন না। সরকার কোনো পদক্ষেপ নেয় না বলেই এরা সাধারণ মানুষকে জিম্মি করতে পারে।

নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ‘আমাদের শ্রমিক ইউনিয়নের দুই সদস্যকে মারধরের ঘটনায় আমরা জাতীয় শ্রমিক ফেডারশনের কাছে বিচার দিয়েছি। এ ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত নওগাঁ-রাজশাহী পথে বাস চলাচল বন্ধ থাকবে।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর