২৪ আগস্ট, ২০১৯ ১৬:১২

রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনই সমাধানের উত্তম পন্থা : স্থানীয় সরকার মন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি :

রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনই সমাধানের উত্তম পন্থা : স্থানীয় সরকার মন্ত্রী

হবিগঞ্জে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামস্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তন করাই উত্তম পন্থা। মিয়ানমারে তাদের প্রত্যাবাসনের জন্য সরকার আন্তরিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ জন্য জাতিসংঘসহ সবাই মিলে কাজ করছে। আমাদের পক্ষ থেকে উদ্বেগ অব্যাহত থাকবে। আজ শনিবার দুপুরে হবিগঞ্জ সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের সমগ্র উন্নয়নের জন্য সরকার অঙ্গীকারাবদ্ধ। অগ্রাধিকার ভিত্তিতে হবিগঞ্জের যে সমস্ত রাস্তা জনমানুষের কল্যাণের জন্য নির্মিত হওয়া দরকার তা আগে করা হবে। মন্ত্রী বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে বিশেষ অবদানের জন্য কোনও পুরস্কার বা স্মারক তিনি গ্রহণ করেননি। একটি সংগঠন তাদের প্রথাগতভাবে তাকে সম্মাননা জানিয়েছে। কিন্তু এটি ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণ সরকার আন্তরিক রয়েছে। প্রতিটি প্রতিষ্ঠান আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ডেঙ্গু নিয়ে জাতির জন্য দায়বদ্ধদের অপমান অপদস্ত না করে কাজ করার সুযোগ দিতে হবে।

পরে মন্ত্রী হবিগঞ্জের পৌরসভার অর্থায়নে দুই কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত কিচেন মার্কেটের উদ্বোধন করেন। এসময় হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-১ আসনের এমপি শাহ নওয়াজ মিলাদ, জেলা প্রশাসক মাহমদুল কবির মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর