২৪ আগস্ট, ২০১৯ ১৭:১৪

‌‘শেখ হাসিনার জন্য বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

‌‘শেখ হাসিনার জন্য বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে’

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘাতকদের কারণে সোনার বাংলা গড়ে যেতে পারেনি। কিন্তু আজ তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন পূরণ করছেন। শেখ হাসিনার কারণে বাংলাদেশ আজ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছে। 

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

প্রধানমন্ত্রী বলেছেন সোনার বাংলায় আর কোনো গ্রাম থাকবে না, গ্রাম হবে শহর। প্রধানমন্ত্রীর সেই স্বপ্ন বাস্তবায়নে ইতোমধ্যে কাজ শুরু হয়ে গেছে বলে জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহেম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আ. খালেক, মুক্তিযোদ্ধা এমজি কবির ভুলু, মহানগর আওয়ামী লীগের সদস্য মাহমুদুল হক খান মামুন, শহীদ আ. রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, স্থানীয় আওয়ামী লীগ সভাপতি মামুন তালুকদার, স্থানীয় ইউপি চেয়ারম্যান আরিফুর রহমান মুন্না, মহানগর ছাত্রলীগ সভাপতি মো. জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি জোবায়ের আবদুল্লাহ জিন্নাহ প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, বরিশাল জেলার যেসব এলাকায় নদী ভাঙ্গণ রয়েছে শীঘ্রই সেসব পয়েন্টে নদী ভাঙ্গণ প্রতিরোধে কাজ শুরু হবে। 

আলোচনা সভার শেষ পর্যায়ে জাতীর জনক বঙ্গবন্ধু ও তার পরিবার এবং শহীদ আ. রব সেরনিয়াবাতসহ ১৫ আগস্টের সকল শহীদদের জন্য বিশেষ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠান শেষে পানি সম্পদ প্রতিমন্ত্রী সদর উপজেলার তালতলী ও চরমোনাই ইউনিয়নের বিভিন্ন নদী ভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন করেন। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর