২৪ আগস্ট, ২০১৯ ১৯:৪৪

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা!

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা!

ময়মনসিংহের ভালুকায় প্রেমের সম্পর্ক মেনে না নেওয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মারিয়া আফরোজ সুইটি (১৪) নামে নবম শ্রেণীর এক ছাত্রী বিষপানে আত্মহত্যা করেছেন। শনিবার সকালে নিজ বাড়ির পাশে তাকে দাফন করা হয়। 

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পুরুড়া গ্রামের তেতুলীয়া পাড়ার কুয়েত প্রবাসী মোতাহার হোসেন সবুজের মেয়ে উপজেলার ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী মারিয়া আফরোজ সুইটির সাথে দেড় বছর ধরে একই গ্রামের তাজুল ইসলাম তাজেলের কলেজ পড়ুয়া ছেলে কবির আহমেদের প্রেমের সম্পর্ক ছিলো। কিন্তু সুইটির বাবা মা তার মেয়ের এই প্রেমের সম্পর্ক মেনে নেয়নি। ছেলে পক্ষ বিয়ের জন্য মেয়ের বাবার বাড়িতে লোক পাঠালে ছেলে গরীব হওয়ায় বিয়ের বিষয়টি প্রত্যাখান করে মেয়ে পক্ষ। এ নিয়ে গত এক বছরে দুই পরিবারের মাঝে বেশ কয়েকদফা আলোচনাও হয়। কিন্তু মেয়ে পক্ষ ঘটনাটি কোনভাবেই মেনে না নেয়ায় গত বুধবার সুইটি ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। 

স্ট্যাটাসে তিনি বলেন, ‘আমাকে বুঝার ট্রাই তোমরা কোনদিন করো নাই......যেইদিন আমি তোমাদের ছেড়ে চলে যাবো অচিনপুর তখন তোমরা আমাকে বুঝবা আমি কি ছিলাম, তোমাদের জন্য তখন চাইলেও কেউ আমাকে ফিরে পাবে না, বাই’। 

এরপর গত বৃহস্পতিবার সকালে সুইটি স্কুলে যায় এবং দুপুরের বিরতির সময় তিনি ভালুকা সদরে গিয়ে ইদুর মারার বিষ কিনে খেয়ে বাসে চড়ে বাড়ি যাওয়ার চেষ্টা করেন। কিন্তু বাস থেকে ভরাডোবা বাসস্যান্ড নামার পর তিনি অচেতন হয়ে মাটিতে পরে যান। এসময় স্থানীয় লোকজন তাকে ভালুকা ৫০ শয্যা সরকারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে ময়মনসিংহ মেডক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। ঘটনার রাতেই তিনি হাসপাতালে মারা যান। 

নিহত সুইটির চাচা আজিজুল হক সুজন জানান, এক বছর একই গ্রামের কবির নামে কলেজ পড়ুয়া এক ছেলের সাথে প্রেমের সম্পর্ক ছিলো কিন্তু দীর্ঘদিন ধরে ওই সম্পর্ক ভেঙে গেছে।

উপজেলার ধলিয়া স্কুল এন্ড কলেজের ছাত্র ও সুইটির প্রেমিক কবির আহমেদ সুইটির সাথে তার প্রেমের সম্পর্কের কথা স্বীকার করে বলেন, আমরা গরীব বলে আমার কাছে সুইটির পরিবার বিয়ে দিবে না বলে জানায়। তাই সুইটির সাথে অনেকদিন ধরে আমার যোগাযোগ নেই।
ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর হক জানান, ঘটনাটি আমরা পরে শুনেছি।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, স্কুলছাত্রীর আত্মহ্যার পর ময়নাতদন্ত শেষে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরবর্তীতে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।     


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর