২৪ আগস্ট, ২০১৯ ২১:২১

সিরাজগঞ্জে একরাতে ৩ বাল্যবিয়ে বন্ধ, জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে একরাতে ৩ বাল্যবিয়ে বন্ধ, জরিমানা

প্রতীকী ছবি

সিরাজগঞ্জে একরাতে তিনটি বাল্যবিয়ে বন্ধ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবা সেলিম হোসেনকে ১০ দিনের কারাদণ্ড, অপর অভিভাবকদের জরিমানা করা হয়। 

শুক্রবার গভীর রাত পর্যন্ত সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, শুক্রবার রাতে শিয়ালকোল ইউনিয়নের শিলন্দা পূর্বপাড়া গ্রামের সেলিম হোসেনের মেয়ে সনি খাতুনের (১৩) সঙ্গে কালিয়া হরিপুর ইউনিয়নের চরবনবাড়ীয়া গ্রামের ইমান আলীর ছেলে মনিরুল ইসলামের (২৫) বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করা হয় এবং বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবা সেলিম হোসেনকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

এর আগে, সন্ধ্যায় খোকশাবাড়ী ইউনিয়নের দিয়াড় পাচিল গ্রামের মালেক রতনের মেয়ে ফাতেমা খাতুনের সঙ্গে পৌর এলাকার কালীবাড়ী ঘোষপাড়ার মহল্লার আব্দুল বারির ছেলে বায়েজিদ বোস্তামীর (২১) বিয়ের আয়োজন চলছিল। সেখানে অভিযান চালানো হলে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে কাজী পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বাল্যবিয়ে বন্ধ ও কনের বাবা আব্দুল মালেক রতনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। এরপর রাত ৮টার দিকে সিরাজগঞ্জ সদরের সয়দাবাদ ইউনিয়নের মূলীবাড়ী গ্রামের নয়ন শেখের মেয়ে ও স্থানীয় হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী নুপুর খাতুনের (১৪) সঙ্গে হোসেনপুরের মৃত আব্দুল শেখের ছেলে হিরা মন্ডলের (৩২) বিয়ের আয়োজন চলছিল। সেখানে অভিযান চালিয়ে বাল্যবিয়ে বন্ধ করা হয় এবং বর হিরা মন্ডল ও কনের বাবা নয়ন শেখকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। 

তিনি আরো জানান, বাল্য বিয়ে বন্ধে উপজেলায় প্রতিদিনই অভিযান পরিচালনার পাশাপাশি সচেতনতা কার্যক্রম চালানো হচ্ছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর