শিরোনাম
২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:০৭

শিবপুরে চাঁদা না দেয়ায় বিষ প্রয়োগ করে মাছ হত্যা

নরসিংদী প্রতিনিধি:

শিবপুরে চাঁদা না দেয়ায় বিষ প্রয়োগ করে মাছ হত্যা

নরসিংদীর শিবপুরে ২ লাখ টাকা চাঁদা না পেয়ে দুটি পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা । এ ঘটনায় প্রায় কয়েক লাখ টাকার মাছ মারা গেছে। শনিবার দিবাগত রাতে উপজেলার চক্রধা ইউনিয়নের বাড়ৈগাঁও গ্রামে মৎস্য ব্যবসায়ী রতন চন্দ্র বর্মণের পুকুরে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের সূত্রে জানা যায়, মৎস্য ব্যবসায়ী রতন চন্দ্র বর্মণ চক্রধা ইউনিয়নের বাড়ৈগাঁও গ্রামে দুটি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছে। গত এক সপ্তাহ আগে রতনের ভাই গশেশ বর্মণের তিনটি পুকুরে বিষ প্রয়োগ করে কয়েক লক্ষ টাকার মাছ মেরে ফেলে। এর কিছুদিন পরে ফোনে রতনের কাছে ২ লক্ষ টাকা চাঁদা দাবি করে দুর্বৃত্তরা। টাকা না দিলে তার পুকুরেও বিষ প্রয়োগ করা হবে বলে হুমকি দেয়। পরে টাকা দিতে রাজি হলে টাকা নিয়ে উপজেলার একটি ঈদগাহ মাঠে যাওয়ার জন্য বলে। রতন পুলিশের সহযোগিতায় টাকা নিয়ে নির্দিষ্ট স্থানে গেলে টাকা নিতে কেউ আসেনি। কিন্তু সকালে পুকুরে গিয়ে দেখা যায় পুকুরের সকল মাছ ভেসে রয়েছে।

মৎস্য ব্যবসায়ী রতন চন্দ্র বর্মণ বলেন, ধার দেনা করে ১৫ লাখ টাকা ব্যয়ে পুকুরে মাছ চাষ করেছি। চাঁদা না পেয়ে রাতে পুকুর দুটিতে বিষ প্রয়োগ করলে সকালে সব মাছ মরে ভেসে ওঠে। এক মাস পর মাছগুলো বিক্রি করলে সব টাকা উঠে আসত। এ ঘটনায় আমি নিঃস্ব হয়ে গিয়েছি।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা আজিজুর রহমান বলেন, আমরা চাঁদা দাবির ঘটনাকে অধিক গুরুত্ব দিয়ে তদন্ত করছি। পুকুরের মাছগুলো বিষ প্রয়োগে মারার পেছনে জড়িত চাদাঁবাজদের গ্রেপ্তারে চেষ্টা চালানো হচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর