শিরোনাম
২২ সেপ্টেম্বর, ২০১৯ ২১:০৪

পদ্মায় জেলের জালে ২৮ বোতল বিদেশি মদ

পাবনা প্রতিনিধি:

পদ্মায় জেলের জালে ২৮ বোতল বিদেশি মদ

পাবনার পদ্মা নদীতে জেলেদের জালে পাওয়া গেছে ২৮ বোতল বিদেশী মদ। রবিবার দুপুরে সুজানগর উপজেলার গোয়ালিয়া বাজারের পাশে পদ্মা নদী মাছ ধরার সময় জেলেদের জালে এই মদের বোতলগুলো ধরা পড়ে। পুলিশের ধারণা, মাদক ব্যবসায়ীরা নদী পথে নতুন কৌশলে অভিনব কায়দায় মদ পাচার করছিল।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুদ্দোজা বাবু জানান, স্থানীয় জেলেরা পদ্মায় মাছ ধরার সময় তাদের জালে একটি প্লাস্টিকের ড্রাম পায়। ওই ড্রাম ভারী দেখে জেলেদের সন্দেহ হলে তারা পুলিশে খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ এসআই গোপাল চন্দ্র মন্ডল টীম নিয়ে ঘটনাস্থলে যান। পরে নদী থেকে ড্রামটি উদ্ধার করে সেটি খোলার পর ২৮ বোতল বিদেশি মদ ও একটি মোবাইল ফোন পাওয়া যায়।

পুলিশের ধারণা, মাদক ব্যবসায়ীরা নদী পথে অভিনব পদ্ধতিতে মদ পাচার করছিল। পাচারের জন্য ব্যবহার করা হয়েছে মোবাইল ফোন। মোবাইল ফোনে ড্রামের অবস্থান শনাক্ত করে মদের বোতলগুলো উদ্ধার করতেন ওই মদ ব্যবসায়ীরা। 

পুলিশ বিদেশি মদ ও মোবাইল ফোন উদ্ধারের পর বিষয়টি অধিকতর গুরুত্ব দিয়ে তদন্ত করছেন বলেও জানান ওসি। এই চালানের সঙ্গে কারা জড়িত তা বের করার চেষ্টা করছেন তারা। 

এ প্রসঙ্গে সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিন বলেন, পদ্মা নদীর এপারে পাবনা ওপারে রাজবাড়ি এবং একটু পশ্চিমেই কুষ্টিয়া জেলা। এলাকাটি সন্ত্রাসী, চোরাকারবারি ও মাদক ব্যবসায়দের নিরাপদ রুট হিসেবে ব্যবহার করে থাকেন। নদীতে যেহেতু নৌ পুলিশী টহল কম, তাই তারা এই রুট ব্যবহার করেন। আমি বিষয়টি জেলা আইন শৃংখলা বিষয়ক বৈঠকে তুলে ধরবো বলেও জানান।  

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর