১২ ডিসেম্বর, ২০১৯ ২০:০৪

বসতভিটে ফেরত পেতে স্ত্রী-সন্তান নিয়ে আমরণ অনশনে স্বামী

রংপুর প্রতিনিধি

বসতভিটে ফেরত পেতে স্ত্রী-সন্তান নিয়ে আমরণ অনশনে স্বামী

রংপুরে লুটপাট হওয়া মালামাল ফেরত, দোষীদের শাস্তির দাবিসহ বসতভিটে ফেরত পেতে আমরণ অনশন করছে এক পরিবার। 

বৃহস্পতিবার সকাল থেকে স্ত্রী-সন্তানকে নিয়ে রংপুর প্রেসক্লাব চত্বরে আমরণ অনশন শুরু করেন মশিউর রহমান নামে এক ভুক্তভোগী। এ ঘটনায় থানায় মামলাও দায়ের করেছেন তিনি।

মামলা সূত্রে জানা যায়, গত ৯ ডিসেম্বর সকালে আকিফুল ইসলাম নামে এক স্থানীয় ব্যক্তির নেতৃত্বে ১০-১৫ জনের একটি সংঘবদ্ধ চক্র লাঠি সোঠা, লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে মুলাটোল পাকারমাথা রংপুর এলাকায় ভুক্তভোগী মশিউর রহমানে বাড়িতে হামলা চালায়। এসময় বাড়ি ভাংচুর এবং লুটপাট করে তাদেরকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। এ সময় তার স্ত্রী বাধা দিলে তাকে মারধর করে শ্লীলতাহানি করা হয়। 

এ সময় তারা বাড়ি থেকে খাট, টেবিল, সোফা, ফ্রিজ, টিভি ও স্বর্ণালঙ্কারসহ প্রায় সোয়া নয় লাখ টাকার জিনিসপত্র লুটপাট করে। পরে ভুক্তভোগী মশিউর রহমান থানায় এজাহার দায়ের করে বুধবার প্রতীকী অনশন করেন। প্রতীকী অনশনে কোন কাজ না হওয়ায় বৃহস্পতিবার থেকে পরিবার নিয়ে আমরণ অনশন শুরু করেন তিনি।

এ বিষয়ে মশিউর রহমান বলেন, তারা অন্যায়ভাবে আমার বাড়ি ভাংচুর ও লুটপাট করে আমাকে বাড়ি থেকে বের করে দিয়েছে। তাই বাধ্য হয়ে আমার বসতভিটে ফেরত পেতে অনশন করছি।

এ বিষয়ে বিবাদী আকিফুল ইসলামের সাথে বিভিন্নভাবে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

মামলার বিষয় নিশ্চিত করে রংপুর মেট্টোপলিটন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ বলেন, মামলা হওয়ার পর থেকে পুলিশ বিষয়টি তদন্ত শুরু করেছে। বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর