১২ ডিসেম্বর, ২০১৯ ২১:০১

নেত্রকোনা-ময়মনসিংহে ১০ ডাবল ডেকার নয়, বিআরটিসির ৫ সিঙ্গেল বাস!

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা-ময়মনসিংহে ১০ ডাবল ডেকার নয়, বিআরটিসির ৫ সিঙ্গেল বাস!

নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে ডাবল ডেকার বিআরটিসি বাস চলাচল নিয়ে অনুষ্ঠিত হয়েছে দফায় দফায় বৈঠক।অবশেষে বৈঠকে পাঁচটি সিঙ্গেল বাস চালু করা হবে বলে সিদ্ধান্ত হয়। 

গত রবিবার ঘটা করে উদ্বোধনের পর ১০ টি ডাবল ডেকার বাস দুপুরেই বন্ধ হয়ে যায়। পরবর্তীতে সোমবার নেত্রকোনা জেলাবাসী বিক্ষোভ ডাকলে বিকাল থেকে আচমকা ধর্মঘট ডাকে বেসরকারি মালিক সমিতি। 

এরপর ময়মনসিংহ প্রশাসনের সাথে বৈঠক করে ধর্মঘট প্রত্যাহার করে বুধবার থেকে বিআরটিসি বাস বন্ধ রেখেই বাস চলাচল শুরু করে। পরে বুধবার দুপুরে ময়মসসিংহ জেলা প্রশাসকের ডাকা বৈঠকে পুলিশ প্রশাসনসহ পরিবহন নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক হয়। 

বৈঠকে ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় সিদ্ধান্ত হয় পাঁচটি সিঙ্গেল বাস চালুর। তবে ডাবল ডেকার বাস চলবে না। সভায় সাবেক পরিবহন মন্ত্রী নাজমুল হুদা এবং চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার স্বাক্ষরিত এক চুক্তিতে আন্তঃজেলা সড়কে ডাবল ডেকার বাস চলার কথা উল্লেখ না থাকায় পরিবহন মালিক সমিতি বাধা দেয়। 

সভায় উপস্থিত থাকা ময়মনসিংহ ডিপো প্রশিক্ষণের ম্যানেজার অপারেশন লুৎফুর আজাদ জানান, বিআরটিসির শ্রমিকরা এমনিতেই নিরীহ। তাদেরকে মারধর করে উল্টো অভিযোগ করেছে বেসরকারি মালিক সমিতি। এদিকে, ২০০৩ সালের চুক্তি দেখিয়ে ডাবল ডেকার বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক সমিতি। তবে এই পুরনো চুক্তি সংশোধন করতে লিখিতভাবে আবেদন পাঠানো হয়েছে। আপাতত পাঁচটি সিঙ্গেল বাস চলাচল করার সিদ্ধান্ত হয়েছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর