১২ ডিসেম্বর, ২০১৯ ২১:১৪

এসএ গেমস-এ স্বর্ণজয়ী রিতু মনিকে বগুড়ায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

এসএ গেমস-এ স্বর্ণজয়ী রিতু মনিকে বগুড়ায় সংবর্ধনা

এসএ গেমস এ স্বর্ণজয়ী প্রমীলা ক্রিকেট দলের অন্যতম অলরাউন্ডার রিতু মনিকে সংবর্ধনা জানিয়েছে বগুড়ার সারিয়াকান্দি উপজেলাবাসী ও তার শিক্ষা প্রতিষ্ঠান। সারিয়াকান্দি পৌরসভার বাড়ইপাড়া গ্রামের মোজাম্মেল হক ও রাজিয়া বেগমের মেয়ে রিতু মনি।

বুধবার উপজেলায় পৌঁছালে স্থানীয় ক্রিকেটভক্তরা তাকে ফুলের মালা, জাতীয় পতাকা দিয়ে বরণ করেন। এসময় সর্বস্তরের জনগণ রিতু মনিকে নিয়ে উপজেলার প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এসয়ম সড়কের দুই পাশের সাধারণ জনগণ রিতু মনির ক্রিকেট জীবনের মঙ্গল কামনা করেন এবং হাত নাড়িয়ে শুভেচ্ছা জানায়। 

এদিকে, বৃহস্পতিবারও তাকে ফুলেল শুভেচ্ছা জানান স্থানীয়রা। এছাড়া রিতু মনির নিজ কলেজ সারিয়াকান্দি ডিগ্রী কলেজ থেকেও তাকে সংবর্ধনা জানায়।

কলেজের অধ্যক্ষ সাইদুজ্জামান স্বপন বলেন, রিতু মনি আমাদের কলেজের শিক্ষার্থী, সে আমাদের অহংকার, কলেজের অহংকার। রিতু মনির এই সাফল্যকে কলেজের শিক্ষার্থীদের সামনে উদাহরণ হিসেবে উপস্থাপন করার জন্য এবং শিক্ষার্থীদের খেলাধুলায় উদ্বুদ্ধ করার জন্য ‘রিতু মনি ক্রিড়া কক্ষ’ প্রতিষ্ঠা করা হবে। 

রিতু বলেন, খেলাধুলায় যে সাফল্য ও সুনাম তা শুধু আমার একার নয়, গোটা সারিয়াকান্দিবাসীর। তিনি শুদু দেশের জন্য খেলা চালিয়ে যেতে চান। সে সকলের তোয়া কামনা করেছেন। 

রিতু মনির পারিবারিকভাবে সূত্রে জানা যায়, তার পরিবারে এক ভাই এবং সেসহ তিন বোন রয়েছে। তিন বোনের মধ্যে রিতু মনি তৃতীয়। পরিবারের নানা সমস্যার মধ্যেও প্রমীলা ক্রিকেটা হিসেবে দেশে বিদেশে খেলে সুনাম অর্জন করেছেন। তার বাবা মোজাম্মেল হক ও মা রাজিয়া বেগম দু'জনই মারা গেছেন। ১৮ বছর হওয়ার আগেই মা বাবা দু'জন মারা যায়। তিন বোনকে কষ্ট করে লেখাপড়া শেখানোর পাশাপাশি রিতু মনিকে খেলাধুলায় উৎসাহিত করেন বড় ভাই জুয়েল। 

বগুড়ায় খেলা শুরু করার পর ২০১০ সালে রাজশাহীকে ভালো পারফর্ম করার পর ২০১২ সালে রিতু মনি স্থান করে নেয় জাতীয় মহিলা ক্রিকেট টিমে। প্রমীলা দলের খেলোয়ার হিসেবে রিতু মনির এসএ গেমস এ অংশ গ্রহণ করে প্রথমবারের মত স্বর্ণজয় করে। সাউথ এশিয়ান দলের মধ্যে সেরা এখন বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দল। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর